তামিমের জাতীয় দলে ফেরা প্রসঙ্গে যা বললেন পাপন

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৩৫, শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৯ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

আগামী বছর তামিম ফেরার ইচ্ছা প্রকাশ করলেও, তখন পরিস্থিতি হতে পারে ভিন্ন, তামিমের উচিৎ সিদ্ধান্ত পরিবর্তন করে এখনই ক্রিকেটে ফেরা। বিষয়টি নিয়ে দ্রুতই তার সঙ্গে বৈঠকে বসবেন বলে জানান তিনি।

‘তামিম ইকবাল কবে জাতীয় দলে ফিরবেন সেই সিদ্ধান্ত তিনি একা নিতে পারে না, প্রাধান্য দিতে হবে বোর্ডের মতামতকেও।’ এমন মন্তব্য করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন জানান, আগামী বছর তামিম ফেরার ইচ্ছা প্রকাশ করলেও, তখন পরিস্থিতি হতে পারে ভিন্ন, তামিমের উচিৎ সিদ্ধান্ত পরিবর্তন করে এখনই ক্রিকেটে ফেরা। বিষয়টি নিয়ে দ্রুতই তার সঙ্গে বৈঠকে বসবেন বলে জানান তিনি।

বেশ কয়েকবার ফেরার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত বোর্ডকে এ বছর না খেলার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তামিম। তার এই কথাতেই বেজায় আপত্তি পাপনের। বোর্ডের চুক্তিতে না থাকলেও খেলা-না খেলার সিদ্ধান্ত তামিম একা নিতে পারে না বলে কড়া বার্তা বিসিবি সভাপতির।

একটি বেসরকারি টিভিকে পাপন বলেন, ‘সামনের বছর কী হবে, এটা ও (তামিম) ঠিক করলে তো হবে না। বোর্ডের ওতো সিদ্ধান্ত নিতে হবে, পরিস্থিতি কী সেটার ওপর।’

তিনি আরও বলেন, ‘এখন তার ইনজুরির সমস্যা নেই। বিপিএলও দেখলাম, সেদিন ঘরোয়া লিগেও দেখলাম, কোনো ইনজুরি নেই। এখন তো সবচেয়ে ফিট। এখন যদি না খেলে সামনের বছর কী হবে কেউ বলতে পারে? আমি তো মনে করি এখনই খেলা উচিত। এরকম ফিট তামিমকে আমরা অনেকদিন পাইনি। ইনজুরির জন্য ও নিয়মিত খেলতে পারছে না। 

থেমে থেমে একটা খেলছিল, একটাতে বিশ্রাম নিচ্ছিল। এভাবেই চলছিল। এটা নিয়ে অনেক সমস্যাও হয়েছে, যা বুঝলাম আরকি পরে, আগে বুঝিনি।’

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়