এমপিদের নিজ এলাকায় চিকিৎসা নিলে মানুষ স্বাস্থ্য সেবায় আস্থা ফিরে পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৩৮, বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ২১ চৈত্র ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

প্রধানমন্ত্রী চোখ দেখাতে যান দেশের জাতীয় চক্ষু ও বিজ্ঞান ইন্সটিটিউটে। কিন্তু এমপি সাহেবরা চিকিৎসা নিতে সিংগাপুর গেলে তো দেশের মানুষের চিকিৎসা সেবায় আস্থা আসবেনা। এমপি সাহেবরাও নিজ এলাকার হাসপাতালে চিকিৎসা নিলে সাধারণ মানুষ স্বাস্থ্য সেবায় আস্থা ফিরে পাবেন। 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, সংসদ সদস্যরা নিজ এলাকায় চিকিৎসা নিলে দেশের সাধারণ মানুষ দেশের স্বাস্থ্য সেবায় আস্থা ফিরে পাবেন।

৩ এপ্রিল বুধবার দুপুরে জাতীয় সংসদের এল.ডি হলে বাংলাদেশ স্মার্ট ইউনিভার্সেল  হেলথ্ কাভারেজ নেটওয়ার্ক কর্তৃক আয়োজিত বাংলাদেশের এসডিজি এবং ইউএইচসি অর্জনে স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।    

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চোখ দেখাতে যান দেশের জাতীয় চক্ষু ও বিজ্ঞান ইন্সটিটিউটে। কিন্তু এমপি সাহেবরা চিকিৎসা নিতে সিংগাপুর গেলে তো দেশের মানুষের চিকিৎসা সেবায় আস্থা আসবেনা। এমপি সাহেবরাও নিজ এলাকার হাসপাতালে চিকিৎসা নিলে সাধারণ মানুষ স্বাস্থ্য সেবায় আস্থা ফিরে পাবেন। এতে কোন সন্দেহ নেই৷

ডা. সামন্ত লাল সেন আরও বলেন, মহামতি ভূটানের রাজা এবং নেপালের এম্বাসেডর আমাকে অনুরোধ করেছেন, বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থাকে ভূটান, নেপাল এবং মালদ্বীপেও বাড়িয়ে দিতে৷

এসডিজি এবং ইউএইচসি লক্ষ্যমাত্রা অর্জন প্রসঙ্গে তিনি বলেন, যুগপৎভাবে কাজ করলে যেকোন লক্ষ্যমাত্রায় পৌঁছানো সম্ভব। তিনি সবাইকে একসাথে কাজ করে এসডিজি এবং ইউএইচসি অর্জনসহ দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রায় পৌঁছে নিয়ে যাওয়ার আহ্বান জানান।

সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ.ফ.ম রুহুল হক এমপির সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা এমপি। দুপুর ২টা থেকে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত এই কর্মশালায় সংসদ সদস্য, ডাক্তার, গবেষক, সাংবাদিকসহ দেশ-বিদেশের বিভিন্ন সংস্থার প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন। 

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়