বৃষ্টির পর ভয়াবহ গরমের আভাস

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩৫, সোমবার, ৮ এপ্রিল, ২০২৪, ২৫ চৈত্র ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত দেশের সাতটি বিভাগে বৃষ্টি হতে পারে। এরপরেই বাড়বে তাপমাত্রা। কোথাও কোথাও তাপপ্রবাহ বইবে। চলতি সপ্তাহে হবে ইদুল ফিতর। এ সময়েও তাপপ্রবাহ থাকতে পারে দেশে।

৮ এপ্রিল, সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে পরবর্তী দুই দিন বৃষ্টির আভাস না থাকলেও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়বে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত ওই আবহাওয়া বুলেটিনে পরবর্তী পাঁচ দিনের আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে বলা হয়েছে, এ সময়ে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা (৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস) ছিল রাজশাহীতে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় (১৭.৯)। এ সময়ে সাতক্ষীরায় ২৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়