স্থায়ী জামিন পাননি সাজাপ্রাপ্ত ড. ইউনূস

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:২২, মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

শ্রম আইন লঙ্ঘনের দায়ে সাজাপ্রাপ্ত নোবেলবিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ টেলিকমের তিন শীর্ষ কর্মকর্তার স্থায়ী জামিন আবেদন নাকচ করেছেন আদালত। ২৩ মে পর্যন্ত তাদের জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ড. ইউনূসসহ গ্রামীণ টেলিকমের তিন শীর্ষ কর্মকর্তা শ্রম আপিল ট্রাইব্যুনালে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন জানান। তবে আদালত স্থায়ী জামিন আবেদন মঞ্জুর না করে ২৩ মে পর্যন্ত তাদের জামিনের মেয়াদ বৃদ্ধি করেন।

এ ব্যাপারে ড. মুহাম্মদ ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন বলেন, ড. ইউনূসসহ চারজনের জামিনের মেয়াদ ২৩ মে পর্যন্ত বাড়িয়েছেন আদালত। জামিনপ্রাপ্ত অন্যরা হলেন, গ্রামীণ টেলিকমের পরিচালক আশরাফুল হাসান, নুরজাহান বেগম ও মোহাম্মদ শাহজাহান।

শ্রম আইন লঙ্ঘনের মামলায় ১ জানুয়ারি ড. ইউনূসসহ চারজনকে ছয় মাসের সাজা দেন শ্রম ট্রাইব্যুনাল। পরে ৮৪ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়। এরপর ২৮ জানুয়ারি মামলার রায় চ্যালেঞ্জ করে আপিল করলে ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের সাজা স্থগিত করে আপিল করার শর্তে তাদের জামিন দেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। একইসঙ্গে আপিল শুনানির জন্য গ্রহণ করেন আদালত।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়