নোবিপ্রবিতে সাপের আতঙ্ক, মধ্যরাতে রাস্তায় ছাত্রীরা

নোবিপ্রবি সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩৪, সোমবার, ১ আগস্ট, ২০২২, ১৭ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন স্থানে প্রায়ই দেখা মিলছে সাপের। এতে আতঙ্কে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা। সাপের উপদ্রবের ঘটনায় হলটিতে আজ সোমবার সকালে সাপ …

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন স্থানে প্রায়ই দেখা মিলছে সাপের। এতে আতঙ্কে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা। সাপের উপদ্রবের ঘটনায় হলটিতে আজ সোমবার সকালে সাপ উদ্ধার অভিযানে নামেন ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে কোনো সাপের দেখা মেলেনি বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

অভিযান শেষে হলের বিভিন্ন জায়গায় কার্বলিক এসিড রাখার ব্যবস্থা করা হয়। পাশাপাশি হলের আশপাশের ঝোপঝাড় পরিষ্কার করা হয়।

এর আগে গতকাল রবিবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হলের ভেতরে একাধিক সাপ দেখতে পেয়ে শতাধিক ছাত্রী আতঙ্কিত হয়ে হলের বাইরের সড়কে এসে অবস্থান নেন। পরে হলের প্রাধক্ষ্যসহ কর্মকর্তারা এসে হলে পরিচ্ছন্নতা অভিযান চালানোর আশ্বাস দিলে ছাত্রীরা হলে ফেরেন।

হলের ছাত্রীরা জানান, প্রায় দুই সপ্তাহ আগে হলের তৃতীয় তলায় একটি সাপ দেখা যায়। এরপর সপ্তাহখানেক আগে আরো দুটি সাপ ধরা পড়ে এবং সেগুলো মেরে ফেলা হয়। সর্বশেষ গতকাল রবিবার দিবাগত রাত ১২টার দিকে তৃতীয় তলায় একটি ও নিচতলায় একটি সাপ দেখা যায়। সাপের ভয়ে আবাসিক হলে থাকা দায় হয়ে পড়েছে বলেও জানান তারা। এ জন্য তারা প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করেছেন।

বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ মহিনুজ্জামান বলেন, প্রথমবার অভিযোগ পেয়েই হলের আশপাশের ঝোপঝাড় পরিষ্কার করা হয়। এখন মনে হচ্ছে হলের ভেতরে কোথাও সাপের আস্তানা আছে। প্রাণিবিশেষজ্ঞের বরাত দিয়ে তিনি বলেন, এগুলো বিষধর সাপ নয়। এগুলোকে ঘরকুনো সাপ বলা হয়।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়