ওসমানী মেডিকেলের শিক্ষার্থীদের আন্দোলন সাময়িক স্থগিত

সিলেট সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৮:৫২, মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২, ১৮ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সোমবার দিবাগত রাত আড়াইটার পর এই ঘোষণা দেন শিক্ষার্থীরা। বিষয়টি নিশ্চিত করেছেন…

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীদের আন্দোলন মঙ্গলবার (২ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত সাময়িক স্থগিত করা হয়েছে। ক্যাম্পাসে ঢুকে দুই শিক্ষার্থীর ওপর হামলার প্রেক্ষাপটে এই আন্দোলন শুরু হয়েছিল।

সোমবার দিবাগত রাত আড়াইটার পর এই ঘোষণা দেন শিক্ষার্থীরা। বিষয়টি নিশ্চিত করেছেন এসএমপির ডিসি (উত্তর) আজবাহার আলী শেখ।

তিনি বলেন, হাসপাতালের পরিচালক ও কলেজের অধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা তাদের ৫ দফা দাবি উপস্থাপন করেন। তাদের দাবি বাস্তবায়নের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে।
এর আগে, সোমবার রাত ১০টার দিকে হামলার ঘটনায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। একইসঙ্গে হাসপাতালের সব গেট বন্ধ রাখেন তারা। একপর্যায়ে শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন হাসপাতালে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসকরা।

পরে হামলার ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তিরা হলেন-নগরের কাজলশাহ এলাকার আবদুল হান্নানের ছেলে এহসান আহম্মদ (২২) ও মুন্সিপাড়ার মৃত রানা আহমদের ছেলে মো. সাহিদ হাসান রাব্বি (২৭)।

মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, পূর্ব বিরোধ থেকে স্থানীয় কাজলশাহ এলাকার কয়েকজন যুবক ক্যাম্পাসে লাঠিসোঁটা নিয়ে দুই শিক্ষার্থীর ওপর হামলা করে। এতে তৃতীয় বর্ষের ছাত্র রুদ্র ও পঞ্চম বর্ষের ছাত্র নাইমুর রহমান ইমন আহত হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়