সুন্দরবনে আগুন নেভাতে কাজ শুরু

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৩৯, রবিবার, ৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

তীব্র দাবদাহে সুন্দরবনে অগ্নিকাণ্ডের খবর শোনার পর বন বিভাগ ফায়ার সার্ভিস ও স্থানীয়রা সেখানে ছুটে যান।  শনিবার সন্ধ্যা হওয়ায় কর্যক্রম শুরু করা যায়নি।  রোববার সকাল থেকে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট তৈরি আছে; তিনটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করেছে। 

বাগেরহাটের সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের আমরবুনিয়া এলাকায় আগুন নেভানোর কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস।

রোববার সকাল ৮টার দিকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে।  পুলিশ, উপজেলা প্রশাসন, বনরক্ষী ও স্থানীয় বাসিন্দারা এ কাজে অংশ নিয়েছেন।

শনিবার পৌনে ৩টার দিকে চাঁদপাই রেঞ্জের আমরবুনিয়া এলাকায় আগুনের খবর পায় বন বিভাগ।  খবর পেয়ে  বন বিভাগ, ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে উপস্থিত  হয়।  তবে সন্ধ্যা হওয়ায় তারা অভিযান সমাপ্ত করে চলে যায়।  রোববার সকাল থেকে ফায়ার সার্ভিস, নৌবাহিনী, বন বিভাগ ও পুলিশ স্থানীয় প্রাশসনের সবাই আগুন   নেভাতে কাজ শুরু করেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খুলনা বিভাগের উপপরিচালক মামুন মাহমুদ বলেন, সুন্দরবনে অগ্নিকাণ্ডের খবর শোনার পর বন বিভাগ ফায়ার সার্ভিস ও স্থানীয়রা সেখানে ছুটে যান।  শনিবার সন্ধ্যা হওয়ায় আমরা কর্যক্রম শুরু করতে পারি নাই।  রোববার সকাল থেকে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট তৈরি আছে; তিনটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করছে। 

দিনবদলবিডি/Hossain

সর্বশেষ

পাঠকপ্রিয়