ভারত-পাকিস্তানের ম্যাচ ভেন্যু নিয়ে চমকপ্রদ তথ্য দিল আইসিসি

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩০, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ২ জুন থেকে শুরু হচ্ছে চার-ছক্কার এই আসর। টুর্নামেন্টে একই গ্রুপে খেলবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত ও পাকিস্তান। বলাই বাহুল্য, গ্রুপপর্বের আকর্ষণীয় ম্যাচও হতে যাচ্ছে এটি। আগামী ৯ জুন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে লড়বে দুই দল। মাঠটি সম্পর্কে চমকপ্রদ কিছু তথ্য দিয়েছেন আইসিসির হেড অব ইভেন্টস ক্রিস টেটলি।

নাসাউ স্টেডিয়ামকে ভারতের মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের সঙ্গে তুলনা দিয়ে টেটলি বলেছেন, ‘যখনই কোনো নতুন স্টেডিয়াম আসে, তখন সেটির আকার নিয়ে প্রচুর প্রশ্ন থাকে। কিন্তু নাসাউ কাউন্টি ক্রিকেট মাঠ টোকেন সাইজের মাঠ নয়- এটি পূর্ব-পশ্চিমে ৭৫ গজ ও উত্তর-দক্ষিণে ৬৭ গজ। এটির আকার ওয়াংখেড়ে স্টেডিয়ামের মতোই। ড্রেনেজ সুবিধাগুলিও বিশ্বমানের হবে।’

মজার বিষয় হচ্ছে, ভারত-পাকিস্তান ম্যাচের এই ভেন্যুটি একসময় মিউনিসিপ্যাল পার্ক ছিল। পরে আইসিসি এটিকে অত্যাধুনিক ক্রিকেটিং সুবিধায় রূপান্তরিত করেছে। মাঠের পাশে আছে ছয়টি অনুশীলন পিচ, চারটি সেন্টার উইকেট।

অ্যাডিলেড ওভালের প্রধান কিউরেটর ড্যামিয়ান হাফ ফ্লোরিডায় নাসাউয়ের ভেন্যুর পিচের প্রস্তুতির তত্ত্বাবধান করেছিলেন। পরে সেটি ট্রাকে করে নিউইয়র্কে আনা হয়। এই মাঠে দারুণ গতি ও বাউন্স থাকবে বলে জানিয়েছেন তিনি। এই ভেন্যুতে ভালো পিচ দেওয়ার পরিকল্পনা ছিল বলেও জানিয়েছেন তিনি, যাতে খেলোয়াড়রা ম্যাচটি উপভোগ করতে পারে।

ভারত ও পাকিস্তান সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ২০২২ সালে। সেবার দারুণ উত্তেজনাপূর্ণ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিয়েছিল ভারত। এবার তেমন উত্তেজনাকর একটি ম্যাচের অপেক্ষায়ই থাকবে ক্রিকেটবিশ্ব। 

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়