যে কারণে কাঁচা বেগুন কামড়ালেন তৃণমূল এমপি কাকলি

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৪০, মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২, ১৮ শ্রাবণ ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লোকসভায় দাঁড়িয়ে কাঁচা বেগুনে কামড় বসালেন তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য কাকলি ঘোষ দস্তিদার। পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি নিয়ে সংসদের নিম্নকক্ষে বিতর্কের সময় এমন কাণ্ড করে বসলেন তিনি।

সোমবার (১ আগস্ট) লোকসভার অধিবেশনে পণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনা করা হয়। তাতে বক্তৃতা দেন কাকলি। সে সময় তিনি বলেন, মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনার অনুমতি দেওয়ায় স্পিকারকে ধন্যবাদ জানাতে চাই। বক্তব্য দেওয়ার জন্য দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছে।

তবে কাকলির ভাষণের পুরো নজর কেড়ে নেয় সেই বেগুন-কাণ্ড। ভাষণের শুরুর দিকেই বারাসতের তৃণমূল এই এমপি প্রশ্ন করেন, সরকার কি চায় যে আমরা কাঁচা সবজি খাই? সেই সঙ্গে নিজেই কাঁচা বেগুনে কামড় বসিয়ে দেন কাকলি। বেগুনের একাংশ উঠে আসে। যে ঘটনায় নিজেও কিছুটা হেসে ফেলেন। তবে শেষপর্যন্ত কাঁচা বেগুন খাননি তিনি। বরং মূল্যবৃদ্ধি নিয়ে নিজের ভাষণ দিতে থাকেন।

কাকলির ভাষণে রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রসঙ্গও উঠে আসে। তিনি বলেন, গত কয়েক মাসে এলপিজি সিলিন্ডারের দাম চারগুণ বেড়েছে। ৬০০ টাকা থেকে রান্নার গ্যাসের দাম হাজার টাকার গণ্ডি ছাড়িয়ে গেছে। সেই পরিস্থিতিতে গত কয়েক মাসে রান্নার গ্যাসের দাম কমানোর দাবি তোলেন কাকলি। শুধু তাই নয়, যে অঙ্কটা বাড়ানো হয়েছে, তা পুরোটাই প্রত্যাহারের দাবি জানান তিনি।

সূত্র : হিন্দুস্তান টাইমস

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়