বিশ্বকাপে পাকিস্তানি উগ্রবাদীদের সন্ত্রাসী হামলার হুমকি

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:৩৭, সোমবার, ৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্বকাপ উপলক্ষ্যে সারাবিশ্ব যখন ক্রিকেট নিয়ে চিন্তায় মগ্ন, তখনই ক্রিকেটের এই উৎসবে জঙ্গি হামলার হুমকি দিয়েছে পাকিস্তানের উগ্রবাদী সংস্থা  ‘প্রো-ইসলামিক স্টেট (দাইশ) এই হুমকি দিয়েছে।

চলছে বিশ্বকাপ আয়োজনের শেষ সময়ের প্রস্তুতি। দলগুলো এরইমাঝে নিজেদের স্কোয়াড পাঠিয়েছে আইসিসির দরবারে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ভারতের মতো দলগুলো নিজেদের স্কোয়াড প্রকাশ করেছে। বাংলাদেশ এবং পাকিস্তান স্কোয়াড প্রকাশ না করলেও কারা থাকবে বিশ্বকাপের দলে সেই আভাসও দিয়ে ফেলেছে।

বিশ্বকাপ উপলক্ষ্যে সারাবিশ্ব যখন ক্রিকেট নিয়ে চিন্তায় মগ্ন, তখনই ক্রিকেটের এই উৎসবে জঙ্গি হামলার হুমকি দিয়েছে পাকিস্তানের উগ্রবাদী সংস্থা  ‘প্রো-ইসলামিক স্টেট (দাইশ) এই হুমকি দিয়েছে। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে তারা দাবি করেছে যে বিশ্বকাপ চলাকালীন নাশকতা হবে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ এমন হুমকির কথা প্রকাশ্যে এনেছে।

প্রতিবেদনে জানা যায়, প্রো-ইসলামিক স্টেট নামের এই সংস্থাটি নিজস্ব গণমাধ্যম "নাশির পাকিস্তান"এ হামলার হুমকিসংক্রান্ত এই খবর প্রচার করেছে। ডেইলি এক্সপ্রেসের খবর অনুযায়ী, নাশির পাকিস্তান মূলত ইসলামিক স্টেটেরই প্রপাগান্ডামূলক এক চ্যানেল।

নিরাপত্তা সতর্কতায় বলা হয়েছে যে, ‘ইসলামিক স্টেট (আইএস)পন্থী গণমাধ্যমগুলো খেলাধুলার ইভেন্টগুলির বিরুদ্ধে সহিংসতাকে উস্কে দেওয়ার প্রচারণা শুরু করেছে। যার মধ্যে আফগানিস্তান-পাকিস্তান শাখা, আইএসখোরাসান (আইএস-কে) থেকে ভিডিও বার্তা রয়েছে। তারা অসংখ্য দেশে হামলার কথা তুলে ধরেছে এবং আহ্বান জানিয়েছে৷’ 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়