গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাজধানীতে কমলো তাপমাত্রা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:১৪, শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

হালকা বৃষ্টিতে কেউ কেউ ছাতা মেলেছেন, আবার কেউ কেউ বৃষ্টি উপেক্ষা করেই হেঁটেছেন গন্তব্যে। 

টানা কয়েকদিন সারা দেশে মৃদু তাপপ্রবাহ বয়ে চলছে। তীব্র গরমে মানুষকে সতর্ক করতে ঢাকাসহ চার বিভাগে ‘হিট অ্যালার্ট‘ জারি রয়েছে। এরইমধ্যে আজ শনিবার (১৮ মে) সকালে রাজধানীর বিভিন্ন স্থানে গুড়ি গুড়ি বৃষ্টির দেখা মেলে। পরিমাণে অল্প হলেও এই বৃষ্টিতে কিছুটা কমেছে তাপমাত্রা, কেটেছে অস্বস্তিও।

আজ সাপ্তাহিক ছুটির দিন, তবে বেসরকারি ও বিভিন্ন জরুরি সেবার অফিস খোলা। সকালে অফিসগামীরা বাইরে বেরিয়ে সূর্যের দেখা পাননি। হালকা বৃষ্টিতে কেউ কেউ ছাতা মেলেছেন, আবার কেউ কেউ বৃষ্টি উপেক্ষা করেই হেঁটেছেন গন্তব্যে। বৃষ্টির পরিমাণ কম হলেও এতে কমেছে গরমের তীব্রতা। সকাল সাড়ে ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীর অধিকাংশ এলাকার আকাশ মেঘলা ছিল।

গাবতলী, কল্যাণপুর, শ্যামলী, আগারগাঁও, ফার্মগেট, কাওরানবাজার, আসাদগেট, মোহাম্মদপুর, ধানমন্ডি, ঝিগাতলা, নিউমার্কেট ও বাংলামোটর এলাকাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টির খবর পাওয়া গেছে।

যদিও আবহাওয়া অধিদফতর পূর্বাভাসে জানিয়েছে, আজ সন্ধ্যা পর্যন্ত সারা দেশেই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এরপর ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এসব কারণে রবিবার (১৯ মে) থেকে তাপপ্রবাহ কিছু এলাকায় কমে আসতে পারে।

এদিকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগসহ মৌলভীবাজার, রাঙামাটি, চাঁদপুর ও ফেনী জেলাগুলোর ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়