ফুটবলকে বিদায় বললেন টনি ক্রুস

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:০১, মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

সাধারণ কিছু করা এ জার্মানকে মানায় না। তাই ফর্মের তুঙ্গে থাকা অবস্থাতেই ফুটবলকে বিদায় বললেন সর্বজয়ী এ জার্মান মিডফিল্ডার।

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে বিবেচনা করা হয় তাকে। ৩৪ বছর বয়সেও দুর্দান্ত প্রতাপে রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের মিডফিল্ডের নেতৃত্ব দিয়েছেন। যে ফর্মে ছিলেন খুব সহজেই আরও কয়েক বছর ফুটবলে রাজত্ব করতে পারতেন। তবে তিনি যে টনি ক্রুস। সাধারণ কিছু করা এ জার্মানকে মানায় না। তাই ফর্মের তুঙ্গে থাকা অবস্থাতেই ফুটবলকে বিদায় বললেন সর্বজয়ী এ জার্মান মিডফিল্ডার।

মঙ্গলবার (২১ মে) নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্টের মাধ্যমে টনি ক্রুস জানান জুনে নিজে দেশ জার্মানিতে অনু্ষ্ঠিত হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষে ফুটবলকে বিদায় বলবেন তিনি। ক্রুসের সঙ্গে তার ক্লাব রিয়াল মাদ্রিদও জার্মান এ মিডফিল্ডারের অবসরের বিষয়টি নিশ্চিত করেছে।

ইউরো ২০২৪ এর মাধ্যমে ফুটবলকে বিদায় বলতে যাওয়া এই ফুটবলার নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন জামার্নির সবচেয়ে বিখ্যাত ক্লাব বায়ার্ন মিউনিখে। ব্যাভারিয়ার ক্লাবিটিতে ছয় মৌসুম কাটানোর পর তিনি আসেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। লস ব্লাঙ্কোসদের হয়ে খেলা ১০ মৌসুমে তিনি পৃথিবীর অন্যতম বিখ্যাত ক্লাবটির কিংবদন্তি তকমা পান।

লুকা মদ্রিচ ও ক্যাসেমিরোকে নিয়ে গঠিত তার মিডফিল্ড ত্রয়ী ছিল বিশ্ব সেরা। ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডার ২০১৪ সালে লস ব্লাঙ্কোস শিবিরে যোগ দেওয়ার পর ২২টি শিরোপা জিতেছেন। যার মধ্যে রয়েছে ৪টি চ্যাম্পিয়ন্স লিগ ও ৪টি লা লিগার শিরোপা।

টনি ক্রুস অবশ্য ২০২২ সালেই অবসর নেওয়ার চিন্তা করেছিলেন তবে আরও এক মৌসুমের জন্য মাদ্রিদে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে এবার আর সিদ্ধান্ত বদলাচ্ছেন না। ইউরো শেষেই ফুটবল বুট তুলে রাখবে জার্মান এই ফুটবল মায়েস্ট্রো।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়