বিশ্বকাপের আগে প্রধান কোচকে ছাঁটাই করল কানাডা

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩০, বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে বাকি মাত্র ১০ দিন। আসন্ন এই আসরকে ঘিরে ইতোমধ্যেই নিজেদের প্রস্তুত করছে দলগুলো। বেশির ভাগ দেশ যেখানে নিজেদের প্রস্তুতি নিয়ে ব্যস্ত, তখন কোচিং প্যানেলে পরিবর্তন আনল কানাডা।

প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে যাওয়া কানাডার প্রধান কোচ পুবুদু দাসানায়াকেকে ক্রিকেটারদের অসন্তোষের জের ধরে বরখাস্ত করল কানাডা ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিসিএ)। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ দাসানায়াকেকে বরখাস্তের বিষয়টি আজ নিশ্চিত করেছে।

ক্রিকবাজ বলছে, বিশ্বকাপ সামনে রেখে সেন্ট কিটসে প্রস্তুতি ম্যাচ খেলছে কানাডা। সেখানেই গতকাল সকালে সিসিএর নবনির্বাচিত সহসভাপতি গুরদীপ ক্লেয়ার দাসানায়াকেকে মৌখিকভাবে জানিয়ে দিয়েছেন, তাকে আর দলের প্রয়োজন নেই।


নেপালকে দুই মেয়াদে এবং যুক্তরাষ্ট্র কোচিং করানোর পর ২০২২ সালের জুলাইয়ে দ্বিতীয়বারের মতো কানাডার কোচ হিসেবে ফেরেন দাসানায়াকে। শ্রীলঙ্কা ও কানাডার সাবেক ক্রিকেটার দায়িত্ব নেয়ার পর থেকেই সাফল্য পেতে শুরু করেছে দলটি। তার অধীনে আমেরিকান অঞ্চলের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে উঠে কানাডা।

যার ফলে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পায় তারা। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের প্লে-অফে উঠে ফিরে পায় ওয়ানডে মর্যাদাও। সিডব্লিউসি চ্যালেঞ্জ লিগ থেকে প্রমোশন পেয়ে সিডব্লিউসি লিগ-২ তে জায়গা করে নিয়েছে। যেখানে এখন পর্যন্ত অপরাজিত হিসেবে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে কানাডা। এমন সাফল্যের পরও তাকে নিয়ে সন্তুষ্ট ছিলেন না কানাডার ক্রিকেটাররা।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়