আরও তিন উপজেলায় ভোট স্থগিত

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৪১, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

 ২৭ মে ঘূর্ণিঝড় রিমালের কারণে ১৯টি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। ২৯ মে অনুষ্ঠিত উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে আরও তিনটি উপজেলায় ভোট স্থগিত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মোট ২২টি উপজেলার ভোট স্থগিত হলো।

আগামী ২৯ মে অনুষ্ঠিত উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে আরও তিনটি উপজেলায় ভোট স্থগিত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মোট ২২টি উপজেলার ভোট স্থগিত হলো।

নতুন স্থগিত উপজেলাগুলো হচ্ছে নেত্রকোনা জেলার খালিয়াজুরী এবং চাঁদপুর জেলার কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা। খালিয়াজুরী উপজেলায় সড়ক সংযোগ বিচ্ছিন্ন হওয়া এবং কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ইভিএম এর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে।

এর আগে সোমবার ঘূর্ণিঝড় রিমালের কারণে ১৯টি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। এই উপজেলাগুলো হলো—বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা; খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর সদর উপজেলা, মির্জাগঞ্জ ও দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমুদ্দিন ও লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঠালিয়া; বরগুনার বামনা ও পাথরঘাটা এবং  রাঙামাটির বাঘাইছড়ি।

আগামী ২৯ মে তৃতীয় ধাপে দেশের ১০৯টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। ২২টি স্থগিত হওয়ায় এখন ৮৭টি উপজেলায় ভোট হবে।

উল্লেখ্য, এবার মোট চার ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ধাপে দেশের ১৩৯টি উপজেলা পরিষদে ভোট হয় ৮ মে। দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায় ভোট হয় ২৩ মে। তৃতীয় ধাপের ভোট ২৯ মে। আর চতুর্থ ধাপে ৫৬টিতে ৫ জুন উপজেলা পরিষদ নির্বাচন হবে।

দিনবদলবিডি/Hossain

সর্বশেষ

পাঠকপ্রিয়