রাফায় আশ্রুয়শিবিরে ফের ইসরায়েলি হামলা, নিহত ৭

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৯, মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

প্রথমে তেল আবিবে ক্ষেপণাস্ত্র হামলা চালায় হামাস। এর কয়েক ঘণ্টার মধ্যেই রাফাহতে পাল্টা হামলা চালায় ইসরায়েল। ইসরায়েলি সেনাবাহিনীর কর্মকর্তারা জানান, রাফাহ হামলায় হামাসের দুই সিনিয়র কমান্ডার নিহত হয়েছে এবং তারা ওই এলাকায় বেসামরিক মানুষের মৃত্যুর বিষয়ে তদন্ত করছে। 

গাজার রাফাহর পশ্চিমে আশ্রয়শিবিরে ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছে কয়েক ডজন। আজ মঙ্গলবার (২৮ মে) ফিলিস্তিনির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। 

 

অন্যদিকে আল জাজিরার সাংবাদিকরাও জানিয়েছেন, রাফাহতে এক তাবুতে আশ্রয় নেওয়া লোকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে হতাহত হয়েছে অনেকে। তবে রাফাহর এই আশ্রয়শিবিরে সর্বশেষ হামলা নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ইসরায়েল। 

 

গত জানুয়ারির পর রোববার প্রথমে তেল আবিবে ক্ষেপণাস্ত্র হামলা চালায় হামাস। এর কয়েক ঘণ্টার মধ্যেই রাফাহতে পাল্টা হামলা চালায় ইসরায়েল। ইসরায়েলি সেনাবাহিনীর কর্মকর্তারা জানান, রাফাহ হামলায় হামাসের দুই সিনিয়র কমান্ডার নিহত হয়েছে এবং তারা ওই এলাকায় বেসামরিক মানুষের মৃত্যুর বিষয়ে তদন্ত করছে। 

তবে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট বলেছে, রাফাহ কেন্দ্র থেকে প্রায় দুই কিলোমিটার উত্তর-পশ্চিমে তাল আল-সুলতানে বাস্তুচ্যুতদের জন্য নির্মিত জাতিসংঘ পরিচালিক বেসামরিক সহায়তার তাবু লক্ষ্য করে এই হামলাটি চালানো হয়। প্রথমে বড় বিষ্ফোরণ ও পরে তীব্র আগুন জ্বলতে দেখা গেছে তাল সুলতান এলাকার একটি ভিডিওতে।

 

মেডিসিন্স স্যান্স ফ্রন্টিয়ার্স বলছে, এই বিমান হামলার পর নারী ও শিশুসহ অন্তত ২৮ জন নিহত হয়েছে, তাদের অনেকেই চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এরপরে ফের রাফাহতে আশ্রয়শিবিরে হামলা চালালো ইসরায়েল।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়