‘সাইক্লোনের মধ্যেও ৩৫ শতাংশ ভোট সন্তোষজনক’

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৫৫, বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

আমরা ভেবেছিলাম দুর্যোগের কারণে উপস্থিতি আরও কমে যাবে। তবে, সাইক্লোনের মধ্যেও যে ৩৫ শতাংশ ভোট পড়েছে এতে আমরা মোটামুটি সন্তুষ্ট।

সাইক্লোনের মধ্যেও ৩৫ শতাংশ ভোট সন্তোষজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৯ মে) আওয়ামী লীগের এক সভায় এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপও শান্তিপূর্ণ, উৎসবমুখর ও অংশগ্রহণমূলক হয়েছে। আমরা ভেবেছিলাম দুর্যোগের কারণে উপস্থিতি আরও কমে যাবে। তবে, সাইক্লোনের মধ্যেও যে ৩৫ শতাংশ ভোট পড়েছে এতে আমরা মোটামুটি সন্তুষ্ট।

নির্বাচন সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, উপজেলা নির্বাচন সফল করা বড় চ্যালেঞ্জ ছিল। এই নির্বাচন ঘিরে অনেক ষড়যন্ত্র চলছে। তৃতীয় ধাপে দুই একটা ছোট ঘটনা ছাড়া অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

বিএনপির উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, তারা মাঠের আন্দোলনে ব্যর্থ। নির্বাচন ঠেকাতে ব্যর্থ। সবকিছুতে ব্যর্থ হয়ে কর্মীদের চাঙ্গা করতে গলাবাজি করছে। তারা ভেবেছিল জাতীয় নির্বাচনের পর দুর্ভিক্ষ হবে। কিন্তু এখন পর্যন্ত কেউ না খেয়ে মরেনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, বেনজীর আহমেদ ও আজিজ আহমেদের অপরাধ ব্যক্তিগত। অপরাধের জন্য তাদের শাস্তি পেতেই হবে। আওয়ামী লীগই বেনজীর ও আজিজদের বিচারের মুখোমুখি করেছে।

তিনি আরও বলেন, আজিজ আহমেদকে তার যোগ্যতার জন্য সেনাপ্রধান করা হয়েছিল। কিন্তু সে দুর্নীতি করলে তো তাকে শাস্তি পেতেই হবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর অফিসের গুরুত্বপূর্ণ দুজন ব্যক্তিকে আজ সরিয়ে দেওয়া হয়েছে। এতে কি প্রমাণ হয় না যে, আমরাও খোঁজ রাখছি?

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব-২ (এপিএস-২) গাজী হাফিজুর রহমান এবং উপ-প্রেস সচিব (ডিপিএস) হাসান জাহিদ তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। হাফিজুর ও তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে আজ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়