প্রধানমন্ত্রীর কার্যালয়ের দুই কর্মকর্তার অব্যাহতি নিয়ে ধুম্রজাল: শুদ্ধি অভিযান না অন্যকিছু

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩১, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

  • প্রধানমন্ত্রীর কার্যালয়ের এপিএস-২ ও ডিপিএসকে অব্যাহতি
  • এটি গুরুত্বপূর্ণ ঘটনা বলেই মনে করছেন অনেকে 
  • হাফিজুর ও তুষারের নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি 
  • দুই কর্মকর্তা অব্যাহতি শুদ্ধি অভিযান না অন্যকিছু

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এপিএস-২ গাজী হাফিজুর রহমান লিকু ও উপ প্রেস সচিব-ডিপিএস হাসান জাহিদ তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। চলতি বছরের ২৮ জানুয়ারি এই দুইজন নিয়োগ পেয়েছিলেন।

হাফিজুর ও তুষারের নিয়োগ বাতিল করে ২৯ মে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী তাদের চুক্তিভিত্তিক নিয়োগ ১ জুন থেকে বাতিল করা হলো। এর বেশি কিছু বলা হয়নি প্রজ্ঞাপনে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের দুই কর্মকর্তার অব্যাহতি শুদ্ধি অভিযান না অন্যকিছু এই নিয়ে ধুম্রজাল তৈরি হয়েছে। অব্যাহতির কারণ নিয়ে পাওয়া যাচ্ছে বিভিন্ন ধরনের বক্তব্য।

এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের দুই গুরুত্বপূর্ণ লোকের নিয়োগ চুক্তি বাতিল করা হয়েছে। তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে কিনা আমি জানি না। ‘কর্তব্য পালনে বিচ্যুতির’ কারণে তাদের অব্যাহতি দেয়া হতে পারে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন পোস্টে বলা হচ্ছে, অনিয়ম, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও স্বজনপ্রীতির কারণেই তাদেরকে অব্যাহতি দেয়া হয়েছে।

তবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এটি একটি গুরুত্বপূর্ণ ঘটনা বলেই মনে করছেন অনেকে। সরকার নতুন করে দুর্নীতিবিরোধী সাঁড়াশি অভিযান শুরু করেছে। আর এর মধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের দুজন কর্মকর্তার অব্যাহতিকে শুদ্ধি অভিযান বলছেন কেউ কেউ।

তারা বলছেন, প্রধানমন্ত্রীর কার্যালয়কে সব বিতর্কের ঊর্ধ্বে, স্বচ্ছ ও দুর্নীতি মুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার অংশ হিসেবেই এই শুদ্ধি অভিযান শুরু হয়েছে। কোন রকম অনিয়ম, দুর্নীতি বা স্বেচ্ছাচারীতাকে প্রশ্রয় না দেওয়ার জন্যই প্রধানমন্ত্রী কঠোর অবস্থান গ্রহণ করেছেন।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়