‘গণতন্ত্র আছে বলেই দুর্যোগের সময় সরকার মানুষের পাশে দাঁড়িয়েছে’

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৪৬, বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

আমরা চাই দক্ষিণ অঞ্চলের মানুষ এ দুর্যোগ থেকে মুক্তি পাক। যে সব সড়ক ভেঙে গেছে তা নির্মাণ করা হবে। ঘূর্ণিঝড়ে ভেঙে যাওয়া বাঁধ পুনর্নির্মাণে কাজ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ যাতে না খেয়ে কষ্ট না পায় সেটাই আমাদের লক্ষ্য। দেশে গণতন্ত্র আছে বলেই এ দুর্যোগের সময় সরকার মানুষের পাশে দাঁড়িয়েছে।

৩০ মে, দুপুরে কলাপাড়া সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ মাঠে ঘূর্ণিঝড় রিমাল পরবর্তী দুর্যোগকবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

এ সময় দুর্যোগে যারা মানুষের পাশে দাঁড়িয়েছেন তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরও বলেন, ঝড়, বন্যা, জলোচ্ছ্বাস প্রাকৃতিক নিয়মে আসে। জিনিস গেলে পাওয়া যায়, জীবন গেলে পাওয়া যায় না। ঘূর্ণিঝড়ে যাদের ঘরবাড়ি ভেঙেছে তাদের ঘর-বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। এবারের জলোচ্ছ্বাস অনেক বড় জলোচ্ছ্বাস হয়েছে। আমরা চাই দক্ষিণ অঞ্চলের মানুষ এ দুর্যোগ থেকে মুক্তি পাক। যে সব সড়ক ভেঙে গেছে তা নির্মাণ করা হবে। ঘূর্ণিঝড়ে ভেঙে যাওয়া বাঁধ পুনর্নির্মাণে কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, জলোচ্ছ্বাসে অনেক ঘেরে নোনা পানি প্রবেশ করেছে। অনেক মাছ ভেসে গেছে। এতে কৃষকের অনেক ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। কৃষক যাতে নতুন করে ঘুরে দাঁড়াতে পারে তার জন্য বীজ-সার যা যা প্রয়োজন সব কিছু দেওয়া হবে। যাতে কৃষক আবার ঘুরে দাঁড়াতে পারে তার ব্যবস্থা করা হবে।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়