সোহরাব পেট্রোল পাম্পকে লাখ টাকা জরিমানা, ইশতিয়াক পেলেন ২৫০০০

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৮, বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২, ২০ শ্রাবণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ইশতিয়াকের অভিযোগের শুনানি নিয়ে ঢাকার কল্যাণপুরে সোহরাব ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানা করেছে অধিদপ্তর। নিয়ম অনুযায়ী ২৫ হাজার টাকা পেয়েছেন অভিযোগকারী ইশতিয়াক…

জ্বালানি তেল কিনতে গিয়ে কম পাওয়ার অভিযোগ তুলে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছিলেন যে শেখ ইশতিয়াক আহমেদ, তার সত্যতা পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার ইশতিয়াকের অভিযোগের শুনানি নিয়ে ঢাকার কল্যাণপুরে সোহরাব ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানা করেছে অধিদপ্তর। নিয়ম অনুযায়ী ২৫ হাজার টাকা পেয়েছেন অভিযোগকারী ইশতিয়াক।

গত সোমবার নিজের মোটর সাইকেলের জন্য অকটেন কিনতে সোহরাব সার্ভিস স্টেশনে গিয়েছিলেন ব্যাংক কর্মকর্তা ইশতিয়াক। তার অভিযোগ, তাকে ৫ লিটার অকটেনের ভাউচার দেওয়া হলেও বাস্তবে মেপে দেওয়া হয়েছে ৩ লিটার বা তার চেয়ে একটু বেশি।

এরপর প্রতিবাদে তিনি ফিলিং স্টেশনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করলে তা নিয়ে সংবাদ মাধ্যম ও সোশাল মিডিয়ায় বেশ আলোচনা ওঠে।

পরদিন ওই এলাকায় অভিযানে যায় বিএসটিআই। তারা সোহরাব সার্ভিস স্টেশনে দুটি ডিজেলের নজেলে কম দেওয়ার প্রমাণ পেয়ে প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করে।

তবে অকটেনের নজেলে কোনো সমস্যা না পাওয়ার কথা জানিয়ে বিএসটিআই কর্মকর্তারা বলেছিলেন, ইশতিয়াকের সঙ্গে এখানে প্রতারণার ঘটনা ঘটেছে, যা দেখবে ভোক্তা অধিকার অধিদপ্তর।

এদিকে ইশতিয়াক মঙ্গলবারই ভোক্তা অধিকার অধিদপ্তরে অভিযোগ দিয়ে রেখেছিলেন। দুদিন বাদে অধিদপ্তরে তা নিয়ে শুনানি হয়।

অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান সাংবাদিকদের বলেন, শুনানিতে স্পষ্ট প্রমাণিত হয়েছে পেট্রোল পাম্পটি ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারা ও ৪৮ ধারা লঙ্ঘন করেছে। এই দুই আইনে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযোগকারী ইশতিয়াক মোট জরিমানার ২৫ শতাংশ পেয়েছেন বলে জানান তিনি।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়