বঙ্গবন্ধু সেতুতে পরপর দুই দিন দুই কোটি টাকার বেশি টোল আদায়

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৫৩, সোমবার, ১০ জুন, ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

 শুক্রবার (৮ জুন) রাত ১২টা থেকে শনিবার (৯ জুন) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব-পশ্চিম টোলপ্লাজা দিয়ে ২৫ হাজার ২৫৭টি পরিবহন পারাপার হয়েছে। এর বিপরীতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৪০ লাখ ১৪ হাজার ৫০ টাকা।

ঈদুল আজহার ছুটি শুরু না হলেও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বেড়েছে পরিবহনের সংখ্যা। কোরবানি ঈদ আসন্ন থাকায় সড়কে পশুবাহী ট্রাকের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এতে বঙ্গবন্ধু সেতুতে বেড়েছে টোল আদায়ের হার। ফলে গত ২৪ ঘণ্টায় সেতুতে টোল আদায় হয়েছে প্রায় আড়াই কোটি টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শুক্রবার (৮ জুন) রাত ১২টা থেকে শনিবার (৯ জুন) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব-পশ্চিম টোলপ্লাজা দিয়ে ২৫ হাজার ২৫৭টি পরিবহন পারাপার হয়েছে। এর বিপরীতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৪০ লাখ ১৪ হাজার ৫০ টাকা।

গত ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস পারাপার হয়েছে চার হাজার ৭৮টি। বাসের তিনগুণ বেশি ট্রাক পারাপার হয়েছে। এ সময় সেতুতে ট্রাক পারাপার হয়েছে ১২ হাজার ৩৯৬টি। এ ছাড়া ছোট বড় পরিবহন পারাপার হয়েছে সাত হাজার ৬৯৬টি এবং মোটরসাইকেল পারাপার হয়েছে এক হাজার ৮৭টি।

এর আগের বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৩ হাজার ২৭৬টি যানবাহন পারাপার হয়েছে। এ থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ১৩ লাখ ৪৩ হাজার টাকা।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, কোরবানির ঈদকে কেন্দ্র করে মহাসড়কে বেড়েছে পশুবাহী ছোট বড় ট্রাকের সংখ্যা। সেই সঙ্গে অন্য পরিবহনের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়