সুন্দরবন থেকে ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩১, মঙ্গলবার, ১১ জুন, ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে কাশিয়াবাদ ও শাকবাড়ীয়া ক্যাম্পের যৌথ অভিযান চলাকালে সুন্দরবনের চালকি খাল এলাকা থেকে ১৩২ কেজি হরিণের মাংসসহ ১টি নৌকা জব্দ করা হয়।

সুন্দরবন থেকে ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বন বিভাগ। সোমবার (১০ জুন) দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে সুন্দরবন পশ্চিম বন বিভাগের শাকবাড়ীয়া ক্যাম্পের চালকি খাল এলাকা থেকে উক্ত হরিণের মাংস উদ্ধার করা হয়।

এ সময় বন বিভাগের টহলরত সদস্যদের উপস্থিতি টের পেয়ে হরিণ শিকারিরা সুন্দরবনের ভেতরে পালিয়ে গেছে। ঘটনাস্থল থেকে একটি নৌকা জব্দ করা হয়েছে।

কয়রার শাকবাড়িয়া বন টহল ফাঁড়ির ওসি শফিকুল ইসলাম সহিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে কাশিয়াবাদ ও শাকবাড়ীয়া ক্যাম্পের যৌথ অভিযান চলাকালে সুন্দরবনের চালকি খাল এলাকা থেকে ১৩২ কেজি হরিণের মাংসসহ ১টি নৌকা জব্দ করা হয়।

 এ সময় দুজন হরিণ শিকারি বনবিভাগের সদস্যদের উপস্থিতি টের পেয়ে গহীন বনের মধ্যে পালিয়ে যায়। ফলে তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

সুন্দরবন পশ্চিম বন বিভাগের কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা নির্মল কুমার মণ্ডল বলেন, এ ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া উদ্ধারকৃত হরিণে মাংস আদালতের নির্দেশে মাটিচাপা দিয়ে ধ্বংস করা হয়েছে।

দিনবদলবিডি/Nasim

সর্বশেষ

পাঠকপ্রিয়