ঢাকা-টরন্টো রুটে বিমানের ফ্লাইটের দিনক্ষণ চূড়ান্ত

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩০, শুক্রবার, ২৪ জুন, ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বহুল প্রতীক্ষিত ঢাকা-টরন্টো-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইটের দিনক্ষণ চূড়ান্ত হয়েছে।

২৬ জুলাই রাতে (২৭ জুলাই) ঢাকা থেকে কানাডার টরন্টোর উদ্দেশে রওনা হবে ফ্লাইটটি।

বৃহস্পতিবার (২৩ জুন) এ দিনক্ষণ চূড়ান্ত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ২৮ জুন ফ্লাইটটি চালুর কথা ছিল। টরন্টো রুটের ফ্লাইটের সঙ্গে  সংশ্লিষ্ট একজন দায়িত্বশীল কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-টরেন্টো ফ্লাইটটি (বিজি৩০৫/৩০৬) আগামী ২৬ জুলাই বাংলাদেশ সময় রাত ৩টা ৩০ মিনিটে (২৭ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড়াল দেবে টরন্টোর পথে।

তিনি আরো বলেন, উড্ডয়নের ৮ ঘণ্টা ৩০ মিনিট পর তেল নেওয়ার জন্য (রিফুয়েলিং) তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে ফ্লাইটটি। এক ঘণ্টা  বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে ১০ ঘণ্টা ৫৫ মিনিট উড়ে টরন্টো পৌঁছাবে ফ্লাইটটি।

ওই কর্মকর্তা জানান, একই দিনে বিকেলে টরন্টো থেকে ঢাকার উদ্দেশে রওনা হবে বিমান। যাত্রাবিরতি ছাড়াই একটানা ১৬ ঘণ্টা উড়ে ফ্লাইটটি দেশে ফিরবে।

শিগগিরই এ রুটের টিকেট বিক্রি শুরু করবে বিমান। ঢাকা-টরন্টো রুটে বিমানের সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহার করা হবে।

বিমানের টরন্টো রুটের ফ্লাইট চালুর বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা বা মিডিয়া শাখার সঙ্গে যোগাযোগ করা হলে তাদের কোনো সাড়া পাওয়া যায়নি।
 

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়