তাজিয়া মিছিলে নাশকতার তথ্য নেই: ডিএমপি কমিশনার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৯:৫০, বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২, ২০ শ্রাবণ ১৪২৯
মোহা. শফিকুল ইসলাম

মোহা. শফিকুল ইসলাম

তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার কোনো তথ্য আমাদের কাছে নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেছেন, গোয়েন্দা সূত্রে অথবা ডিএমপির সিটিটিসি সূত্রে এই ধরনের কোনো তথ্য পাওয়া যায়নি।

বৃহস্পতিবার বিকেলে হোসনি দালান ইমামবাড়ায় তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নেওয়া নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার এ কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, আসন্ন পবিত্র আশুরায় শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার কোনো তথ্য নেই। যেসব রাস্তা দিয়ে তাজিয়া মিছিল অতিক্রম করবে সেসব রাস্তা সম্পূর্ণ নিরাপত্তার বলয়ে বেষ্টিত থাকবে।

তিনি বলেন, তাজিয়া মিছিলকে কেন্দ্র করে বিভিন্ন পয়েন্ট পুলিশ মোতায়েন থাকবে। রুফটপেও আমাদের পুলিশ মোতায়েন থাকবে। যেসব জায়গা থেকে তাজিয়া মিছিল শুরু হবে সেইসব জায়গায় আগে থেকে বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা থাকবে। এছাড়া যেসব রাস্তা দিয়ে তাজিয়া মিছিল অতিক্রম করবে সেসব রাস্তা সম্পূর্ণ নিরাপত্তার বলয়ে বেষ্টিত থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, তাজিয়া মিছিলের দু’একদিন আগে থেকে সংশ্লিষ্ট এলাকার আশেপাশের হোটেলগুলোতে রেড ও ব্লক রেড পরিচালনা করা হবে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে তাজিয়া মিছিল নিয়ে কোনো ধরনের হিংসাত্মক বা অপপ্রচার বক্তব্য প্রচার করা হচ্ছে কি-না, সে বিষয়ে আমাদের নজরদারি থাকবে। সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়