দুর্দান্ত মেসি-নেইমারে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১১:৩৫, রবিবার, ৭ আগস্ট, ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

গেল মৌসুমে পিএসজিতে নিজেদের ছায়া থেকে বের হতে পারেননি লিওনেল মেসি আর নেইমার। যা নিয়ে ফুটবলের এ দুই সেরা তারকার ভক্তরা হতাশ ছিলেন। তবে চলতি মৌসুমের শুরু থেকেই ভক্তদের সেই হতাশা দূর করে দিলেন মেসি-নেইমার।

গোল পাচ্ছেন নিয়মিত, তাদের গোলে দুর্দান্ত সব জয় নিয়ে মাঠ ছাড়ছে পিএসজি।

আগের ম্যাচে নঁতের বিপক্ষে গোল করেছিলেন মেসি-নেইমার।  তাতে সুপার কাপ শিরোপা জেতে পিএসজি।

শনিবার রাতেও গোল পেলেন দুজনে; তাদের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে ক্লেহমঁকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে প্যারিসের দলটি।

পাঁচ গোলের মধ্যে মেসি করেছেন দুটি, আর নেইমার একটি। অন্য দুটি গোলে এসিস্ট রয়েছে নেইমারের।  গোল দুটি এসেছে আশরাফ হাকিমি ও মারকিনিয়োসের পা ছুঁয়ে।

ম্যাচের শুরু থেকেই নেইমার ছিলেন ক্ষিপ্র ও দুর্দান্ত। ৯ মিনিটে বাইলাইনের কাছ থেকে কাটব্যাক করেন পাবলো সারাবিয়া, মেসি সে বলটা ফ্লিক করে দেন নেইমারকে, বক্স থেকে নিখুঁত এক শটে তিনি নেইমার এগিয়ে দেন পিএসজিকে।

২৬ মিনিটে নেইমারের দারুণভাবে বল বানিয়ে দিলে আশরাফ হাকিমি বক্সে ঢুকে গোল করেন। ৩৮ মিনিটে নেইমারের দারুণ এক ফ্রি কিকে গোল পান ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকিনিয়োস।

৩-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে নেমে অনেকটা সময় গোল পায়নি পিএসজি।  কোনো গোল শোধও করতে পারেনি ক্লেহমঁ।

৮০ মিনিটের মাথায় মেসি-নেইমারের ধারালো আক্রমণে গোলসংখ্যা বাড়ে।  মেসি বল বাড়ান নেইমারকে। বাম পাশ থেকে বক্সের মধ্যে থাকা মেসিকে বল ফের বাড়িয়ে দেন নেইমার।  তাতে পা ছুঁয়ে স্কোরশিটে নাম তোলেন আর্জেন্টাইন সুপারস্টার।

ওই গোলের ৬ মিনিট পর লিয়ান্দ্রো পারেদেসের বাড়ানো লম্বা বলটা বক্সে বুক দিয়ে রিসিভ করে দারুণ এক ওভারহেড কিকে অবিশ্বাস্য এক গোল করেন মেসি।  সেই গোলটি ছিল দর্শনীয়।

রেফারির শেষ বাঁশিতে ৫-০ গোলের বড় জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে ক্রিস্টোফ গাল্টিয়ারের শিষ্যরা।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়