গণপরিবহনে অনিয়ম ঠেকাতে ঢাকার সড়কে ৭ ম্যাজিস্ট্রেট

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:৫৭, রবিবার, ৭ আগস্ট, ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ, ওয়েবিলের নামে যাত্রীদের পকেট কাটা রোধে এবং নতুন ভাড়া যথাযথভাবে কার্যকর করতে…

যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ, ওয়েবিলের নামে যাত্রীদের পকেট কাটা রোধে এবং নতুন ভাড়া যথাযথভাবে কার্যকর করতে রবিবার (৭ আগস্ট) সকাল থেকে ঢাকার সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন ৭ ম্যাজিস্ট্রেট।

শনিবার (৬ আগস্ট) রাতে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআরটিএ) ভবনে সংবাদ সম্মেলনে সড়ক সচিব এ বি এম আমিনুল্লাহ নুরী এ সিদ্ধান্তের কথা জানান।

আপনারা কখনোই নায্য ভাড়া কার্যকর করতে পারেন না এমন প্রশ্নে তিনি বলেন, ভাড়া বাড়ানোর পরই কিন্তু মনিটরিং শুরু হয়। গতবারও ভাড়া বাড়ানোর পর বিআরটিএ’র ম্যাজিস্ট্রেটরা রাস্তায় ছিলেন।

এ সময় বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মাদ মজুমদার দাবি করেন অতিরিক্ত ভাড়া রোধে তাদের সাতজন ম্যাজিস্ট্রেট সব সময় রাস্তায় থাকেন। তারা সপ্তাহের ছয়দিন সড়কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কাজ করছেন।

ওয়েবিলকে অবৈধ জিনিস আখ্যা দিয়ে তিনি বলেন, ম্যাজিস্ট্রেটরা এ ধরনের অনিয়ম দেখতে পেলে তাদের আইনের আওতায় আনেন। জেলা প্রশাসনকে অনুরোধ করবে, তাদের যে নির্বাহী ম্যাজিস্ট্রেট আছেন, তারা যেন ভাড়া মনিটর করেন। যাতে কেউ বাড়তি ভাড়া আদায় করতে না পারেন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়