এত অস্থির হওয়ার কিছু নেই, জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:০০, রবিবার, ৭ আগস্ট, ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি মানুষের বুকে কষ্ট দেবে, কিন্তু এতে অস্থির হওয়ার কিছু নেই…

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি মানুষের বুকে কষ্ট দেবে, কিন্তু এতে অস্থির হওয়ার কিছু নেই। আমি শুধু এটুকুই বলব বিশ্বাস রাখেন, আগামী দিনে কোনো ভাল কিছুর জন্য প্রধানমন্ত্রী এমন সিদ্ধান্ত নিয়েছেন।

রবিবার (৭ অগাস্ট) এফবিসিসিআই অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধুর অর্থনীতি ও বাণিজ্য ভাবনা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন কথা বলেন।

মন্ত্রী বলেন, পাকিস্তান হওয়ার পর এ অঞ্চলকে অবহেলা করা হলো। বঙ্গবন্ধু সেটি ধরতে পারলেন। তিনি আমাদের অর্থনীতিকে যে ফাঁকি দেওয়া হয়েছে, সেটি ধরলেন। যে কয়দিন ক্ষমতায় ছিলেন, তিনি আমাদের অর্থনৈতিক মুক্তির কথা চিন্তা করেছেন।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আজ আমরা রোল মডেল। তারপরও একদল ষড়যন্ত্র করবে। তাদের কাজই হচ্ছে ষড়যন্ত্র করা। একটা কথা আছে, ‘যারে দেখতে নারি, তার চলন বাঁকা’। এত সুন্দর একটি পদ্মাসেতু হল আজকে, সেটিতে নাকি ব্যয় বেশি হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, পাকিস্তানিরা বলে বাংলাদেশ এক্সডেন্টলি হয়েছে এবং ডিজাইন ছাড়া তৈরি হয়েছে। অথচ, তাদের স্পেশাল ব্রাঞ্চের রিপোর্টে উঠে এসেছে তিনি পাকিস্তান বিরোধী ছিলেন। তার মানে অনেক আগেই তিনি এই রূপরেখা তৈরি করেন।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়