আদালত প্রাঙ্গণে আইনজীবীদের হামলা, নারীসহ আহত ৪

লক্ষ্মীপুর সংবাদদাতা || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৫১, সোমবার, ৮ আগস্ট, ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯
আদালত প্রাঙ্গণে বসে আছেন আহতরা। ছবি: সংগৃহীত

আদালত প্রাঙ্গণে বসে আছেন আহতরা। ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুর আদালত প্রাঙ্গণে হামলা চালিয়ে একই পরিবারের নারীসহ চারজনকে মারধর করেছেন আইনজীবীরা। সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর আদালত প্রাঙ্গণে হামলা চালিয়ে একই পরিবারের নারীসহ চারজনকে মারধর করেছেন আইনজীবীরা। সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। পূর্ব শত্রুতার জের ধরে আইনজীবী সৈয়দ ফখরুল আলম নাহিদসহ তার ৮-১০ জন সহকর্মী এ হামলা চালান। এ সময় ভিডিও করতে গেলে সাংবাদিকদের ওপর তারা ক্ষিপ্ত হয়ে ওঠেন।

হামলায় আহতরা হলেন- মোহাম্মদ উল্লাহ (৬০), তার স্ত্রী আফরোজা বেগম (৫০), মেয়ে মাহিয়া আক্তার (২২) ও ছেলে আব্বাস হোসেন (২৮)। তারা রামগতি উপজেলার পশ্চিম চর কলাকোপা গ্রামের বাসিন্দা। আদালত পুলিশ তাদেরকে উদ্ধার করে এজলাসে নিয়ে যায়। অভিযুক্ত আইনজীবী নাহিদ জেলা কৃষক দলের সাবেক সদস্যসচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ শামছুল আলমের ছেলে।  

আহতরা জানান, আইনজীবী নাহিদের সঙ্গে তাদের জমি নিয়ে বিরোধ রয়েছে। নাহিদের একটি মামলায় তারা আদালতে হাজিরা দিতে আসেন। নাহিদ আগে থেকে হামলার প্রস্তুতি নিয়ে রেখেছিলেন। পূর্ব পরিকল্পিতভাবে তাদের ওপর হামলা করা হয়েছে।

অভিযুক্ত আইনজীবী ফখরুল আলম নাহিদ সাংবাদিকদের বলেন, ‘আমি এ ব্যাপারে কিছুই জানি না। কে কার ওপর হামলা করেছে তাও আমার জানা নেই।’

লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির হাওলাদার বলেন, ‘হামলার ঘটনা শুনেছি। এ ঘটনায় আমরা মর্মাহত।’

প্রসঙ্গত, গত ১১ জুন রামগতির চর কলাকোপা গ্রামে জমি নিয়ে বিরোধের সালিসি বৈঠকে প্রতিপক্ষের লোকজন আইনজীবী নাহিদকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ওই ঘটনায় তিনি মামলা দায়ের করেন। সেই মামলার আসামিরা আদালতে এলে হামলার ঘটনা ঘটেছে।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়