স্কুল ফি দিতে পারতেন না বাবা, বলতে গিয়ে কাঁদলেন আমির খান

বিনোদন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৩৬, সোমবার, ৮ আগস্ট, ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বলিউডের জনপ্রিয় তারকা আমির খান। দীর্ঘ ক্যারিয়ারে অনেকগুলো হিট সিনেমা উপহার দিয়েছেন। যশ, খ্যাতি, অর্থ কোনো কিছুতেই কমতি নেই তার। তবে ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর জীবনের শুরুটা এত সহজ ছিলো না…

বলিউডের জনপ্রিয় তারকা আমির খান। দীর্ঘ ক্যারিয়ারে অনেকগুলো হিট সিনেমা উপহার দিয়েছেন। যশ, খ্যাতি, অর্থ কোনো কিছুতেই কমতি নেই তার। তবে ‘মিস্টার পারফেকশনিস্ট’-এর জীবনের শুরুটা এত সহজ ছিলো না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, স্কুলে থাকার সময় তার ও তার ভাইবোনদের বেতন দিতে দেরি হতো। আর এ নিয়ে কতটা ভয়ে ভয়ে থাকতেন।

সাক্ষাৎকারে আমির বলেছিলেন সেই ৮টা বছরের কথা। যখন তাদের পরিবারের খুব টানাটানি চলছিল। সেই সময় স্কুলের বেতন দিতেও দেরি হয়ে যেতো। আমির জানান, তাদের স্কুলের ফি ছিল কিছুটা এরকম-ক্লাস সিক্সে ৬ টাকা, সেভেনে ৭ টাকা, ক্লাস এইটে ৮ টাকা। তা সত্ত্বেও আমির ও তার ভাইবোনরা সময়ে বেতন দিতে পারতেন না।

এক-দুবার সাবধান করে দেওয়ার পর, প্রিন্সিপাল তাদের নাম ঘোষণা করে দিতো অ্যাসেম্বলিতে, গোটা স্কুলের সামনে। এই কথা বলতে গিয়ে সেই সাক্ষাৎকারে কেঁদেও ফেলেন আমির।

বলিউডের প্রযোজক তাহির হুসেন আর তার স্ত্রী জিনাত হুসেনের ছেলে আমির। চার ভাইবোন ফয়সাল, ফারহাত আর নিখাতের মধ্যে তিনিই বড়। ১৯৭৩ সালে ‘ইয়াদো কা বারাত’ ছবি দিয়ে আমিরের ক্যারিয়ারের শুরু। সূত্র: হিন্দুস্তান টাইমস

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়