‘রাজনীতিতে পরিত্যক্তরা ৭ দলীয় জোট গঠন করেছে’

নিজস্ব প্রতিবেদক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫৫, মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

মঙ্গলবার (৯ আগস্ট) রাজধানীর মিন্টুরোডে নিজ বাসভবনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে…

রাজনীতিতে পরিত্যক্তরা মিলে ৭ দলীয় নতুন জোট ‘গণতন্ত্র মঞ্চ’ গঠন করেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৯ আগস্ট) রাজধানীর মিন্টুরোডে নিজ বাসভবনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

এর আগে সোমবার (৮ আগস্ট) নতুন করে গড়ে তোলা হয় ৭ দলীয় রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’।

হাছান মাহমুদ বলেন, রাজনীতিতে নতুন করে গড়ে ওঠা ৭ দলীয় জোটের নেতারা পরিত্যক্ত ও বিচ্ছিন্ন। এরা একটা জোট গঠন করেছে। ৭ দলীয় জোট। এদের সবাইকে আপনারা চেনেন এবং জানেন। এরা প্রায় প্রত্যেকেই বহু দল বহু ঘাটের পানি খেয়ে এখন একটি জোট করেছে। এরা সবাই রাজনীতিতে আসলে পরিত্যক্ত।

তিনি বলেন, এই ব্যক্তি বিশেষ যারা এই জেটের নেতৃত্বে এসেছেন উনাদের জনগণের সঙ্গে কোরো সম্পর্ক নেই। বাংলাদেশের রাজনীতিতে এই জোট আসলে গুরুত্বহীন। সুতরাং রাজনীতিতে পরিত্যক্তরা মিলে একটি জোট গঠন করেছে, তাদের একটু গুরুত্ব বাড়ানোর জন্য। এই জোটের আসলে কোনো গুরুত্ব নেই বলেও জানান তিনি।    

গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে নতুন রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’ আত্মপ্রকাশ করে। ‘ফ্যাসিবাদী দুঃসময়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণসংগ্রাম জোরদার করুন’ এই স্লোগান নিয়ে আত্মপ্রকাশ করল এই জোট। এই নতুন জোটের ঘোষণা দেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব। নতুন এ রাজনৈতিক জোটে আছে নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জেএসডি, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন, গণসংহতি আন্দোলন এবং গণঅধিকার পরিষদ।

জোটের আত্মপ্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়