কাতার ফুটবল বিশ্বকাপে দায়িত্ব পেলেন বাংলাদেশি নারী চিকিৎসক

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৩৮, বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

৯৭৪ স্টেডিয়ামে ২০২১ সালের শেষ দিকে অনুষ্ঠিত আরব কাপে দায়িত্বে ছিলেন বাংলাদেশি এই চিকিৎসক। তাঁর সাফল্যে খুশি পরিবার আত্মীয় স্বজন দূতাবাসসহ বাংলাদেশি কমিউনিটি।

চলতি বছর এর ২১ নভেম্বর থেকে কাতার এর মাঠে গড়াবে দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ। ফিফা ফুটবল বিশ্বকাপের স্টেডিয়াম ও অবকাঠামো নির্মাণ থেকে শুরু করে সব স্থানে রয়েছে প্রবাসী বাংলাদেশীদের বড় ভূমিকা।

পেশাদারিত্বের মাঝে হার মানে আবেগ ২০২১ আরব কাপে তারকা ফুটবলারদের খেলা দেখেছেন একেবারে কাছ থেকে দিয়েছেন চিকিৎসা সেবা, কিন্ত ম্যাচ উপভোগের চেয়ে ডা. আয়শা পারভিনের পরিশ্রম ছিলো ফুটবলারদের সুস্থতা নিশ্চিতে। কাতার বিশ্বকাপের এক একটি স্থাপনায় জড়িয়ে প্রবাসী শ্রমিকদের নাম। এছাড়া গ্রেটেস্ট শো অন আর্থে নানাভাবে জড়িয়ে বাংলাদেশিরা। আরব কাপে ডা. আয়শা ছিলেন ৯৭৪ স্টেডিয়ামের মেডিকেল টীমের শীর্ষ পর্যায়ে, বিশ্বকাপের জন্য প্রশিক্ষণ বা নানা কার্যক্রমে প্রায় নিশ্চিত এবার সেই ভ্যনুতে থাকছেন এই বাংলাদেশি চিকিৎসক।

চট্টগ্রামের একটি বেসরকারি মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস সম্পূর্ণ করে কাতার গিয়ে উচ্চতর ডিগ্রী নিয়েছেন আয়শা। এখন সেখানেই আছেন তার চিকিৎসক স্বামীসহ । এমন অর্জনে তার পরিবার এমনকি দূতাবাসও গর্ব করেন।

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়