শিক্ষক উৎপল হত্যায় অভিযুক্ত শিক্ষার্থীর বাবা গ্রেপ্তার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ১২:১১, বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
বামে নিহত শিক্ষক উৎপল ও ডানে অভিযুক্ত শিক্ষার্থীর বাবা উজ্জ্বল

বামে নিহত শিক্ষক উৎপল ও ডানে অভিযুক্ত শিক্ষার্থীর বাবা উজ্জ্বল

আশুলিয়ায় দশম শ্রেণির শিক্ষার্থীর স্টাম্পের আঘাতে শিক্ষক উৎপল কুমার সরকার (৩৫) নিহতের ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীর বাবা উজ্জল হোসেনকে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৯ জুন) সকালে সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান।

তিনি বলেন, ‘শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা মামলার আসামি ছাত্র আশরাফুল ইসলাম জিতুর বাবা উজ্জ্বল হোসেনকে কুষ্টিয়ার কুমারখালী থেকে আজ ভোরে গ্রেপ্তার করা হয়েছে।

‘সকালে ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে ঢাকার মুখ্য বিচারিক আদালতে পাঠানো হয়েছে। মামলার প্রধান আসামি জিতুকেও গ্রেপ্তারে আমাদের একাধিক টিম কাজ করছে।’

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, ‘ওই শিক্ষক মারা যাওয়ার দিন গত রবিবার তার বড় ভাই অসীম কুমার সরকার অভিযুক্ত শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতুকে প্রধান করে হত্যা মামলা করেছেন। এজাহারে অজ্ঞাতনামা অনেককেই আসামি হিসেবে তিনি উল্লেখ করেছেন। ওই মামলায় প্রধান আসামির বাবাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।’

এর আগে শনিবার দুপুরে স্কুলে মেয়েদের ক্রিকেট খেলা দেখছিলেন শিক্ষক উৎপল কুমার। সেই সময় অভিযুক্ত ওই ছাত্র স্ট্যাম্প দিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যায়।

পিটুনিতে গুরুতর আহত হওয়া শিক্ষক উৎপল মারা পরদিন মারা যান। এই ঘটনায় উৎপলের বড় ভাই অসীম কুমার সরকার আশুলিয়া থানায় জিতুকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও তিন থেকে চারজনের নামে হত্যা মামলা করেন।

অভিযু্ক্ত শিক্ষার্থী দশম শ্রেণির ছাত্র হলেও তার জন্ম সনদ অনুযায়ী বয়স ১৯ বলে দাবি করছেন শিক্ষকরা। তবে, মামলায় ওই শিক্ষার্থীর বয়স ১৬ বছর দেখানো হয়েছে।

শিক্ষক উৎপল কুমার ছাত্রদের আচরণগত সমস্যা নিয়ে কাউন্সেলিং করাসহ শিক্ষার্থীদের অপরাধের বিচারও করতেন। 

দিনবদলবিডি/আরএজে

সর্বশেষ

পাঠকপ্রিয়