বঙ্গোপসাগরে আট ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলে আটক

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৩:৫০, বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার সময় ৮টি ট্রলারসহ ১৩৫ জন ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। গত সোমবার রাতে গভীর সমুদ্রে টহল দেওয়ার সময় নৌবাহিনীর সদস্যরা দুই দফায় অভিযান চালিয়ে ভারতীয় ওই জেলেদের আটক করেন। 

মঙ্গলবার (২৯ জুন) গভীর রাতে ৪টি ট্রলারসহ ৬৮ জন জেলে মোংলা থানায় সোপর্দ করে নৌবাহিনী। মোংলা থানায় হস্তান্তর করা ভারতীয় ৬৮ জেলেকে আজ বুধবার বাগেরহাট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণের প্রস্ততি চলছে বলে জানিয়েছে পুলিশ।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের পুলিশ পরিদর্শক এসএম আশরাফুল আলম জানান, নৌবাহিনীর জাহাজ বানৌজা প্রত্যয় এবং আলী হায়দার সোমবার রাতে সমুদ্রে টহলে ছিল। এসময় অবৈধভাবে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ ধরার অপরাধে প্রথম দফায় অভিযান চালিয়ে ৪টি ট্রলারসহ ৬৮ জন এবং  দ্বিতীয় দফায় ৪টি ট্রলারসহ ৬৭ জন ভারতীয় জেলেকে আটক করা হয়। দুই দফায় ৮টি ট্রলারসহ মোট ১৩৫ ভারতীয় জেলেকে আটক করা হয়। ভারতীয় ওই জেলেরা অবৈধভাবে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ শিকার করছিলেন। জব্দকৃত মাছধরা ট্রলারসহ মালামালের আনুমানিক মূল্যে ৩ কোটি ৮০ লাখ টাকা।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, ৪টি ট্রলারসহ ৬৮ জেলেকে নৌবাহিনীর পক্ষ থেকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। অবৈধভাবে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ ধরার অপরাধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটক ওই ৬৮ ভারতীয় জেলেকে বাগেরহাট চিফ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।  

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়