একই কলেজের ১৬ শিক্ষার্থী বুয়েটে

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৩১, শনিবার, ২ জুলাই, ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ

এবার নীলফামারীর সৈয়দপুর উপজেলা শহরের একটি সরকারি কলেজ থেকে ১৬ জন শিক্ষার্থী একই সঙ্গে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগ পেয়ে চমক দেখিয়েছে।

আর এ শিক্ষা প্রতিষ্ঠানটি হচ্ছে নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ। এর আগে ওই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৯ জন শিক্ষার্থী একই সঙ্গে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

গত ৩০ জুন (বৃহস্পতিবার) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২১-২২ইং শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে দেখা যায়, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ কলেজটি থেকে মেধা তালিকায় পঞ্চম স্থানসহ ১৬ শিক্ষার্থী বুয়েটে ভর্তি সুযোগ পেয়েছেন। এদের মধ্যে ছেলে ১৫ জন এবং মেয়ে ১ জন রয়েছেন।

এ বিষয়ে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে রয়েছে সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকি। ফলে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রতি বছর আশানুরূপ ফলাফল করছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন পাবলিক পরীক্ষায় শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রাখছেন। এ বছর প্রতিষ্ঠান থেকে ৩৯ জন মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন। এবার ১৬ শিক্ষার্থী বুয়েটে সুযোগ পেয়েছেন। শিক্ষার্থীদের এই অর্জনে আমরা অনেক গর্বিত।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়