সোমবার পদ্মা সেতু দিয়ে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:০৯, রবিবার, ৩ জুলাই, ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পদ্মা সেতু পাড়ি দিয়ে সড়কপথে পরিবারের সদস্যদের নিয়ে বাড়ি যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নতুন সাজে সেজেছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া। তাঁর সফরকে নির্বিঘ্ন করতে নিরাপত্তার ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।  

আজ রবিবার (৩ জুলাই) গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধানমন্ত্রীর সফরের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তাঁর এ সফর নির্বিঘ্ন করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকে ও সাদা পোশাকে বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন।

জানা যায়, সোমবার (৪ জুলাই) বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করবেন। প্রধানমন্ত্রী পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মো. নিউটন মোল্লা বলেন, সব ষড়যন্ত্র মোকাবেলা করে প্রধানমন্ত্রী দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণ করেছেন। সেই পদ্মা সেতু হয়ে প্রথম প্রধানমন্ত্রী সড়কপথে টুঙ্গিপাড়ায় আসছেন। এতে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উচ্ছ্বসিত ও উদ্বেলিত। সোমবার টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও স্বাগত জানানো হবে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রী একান্ত পারিবারিক সফরে টুঙ্গিপাড়ায় আসছেন। তিনি সড়কপথে আসবেন। এখানে বেশ কিছু সময় পরিবারের সদস্যদের সঙ্গে কাটাবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষ উচ্ছ্বসিত।

গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া হেলিপ্যাড, বঙ্গবন্ধুর স্মৃতি সংরক্ষণের উদ্দেশে মধুমতী নদীতে নির্মিত দৃষ্টিনন্দন ঘাটলা পরিষ্কার-পরিচ্ছন্ন, সংস্কার ও শোভাবর্ধনের কাজ সম্পন্ন করা হয়েছে। মধুমতী নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধুর স্মৃতিবিজরিত পাটগাতী ঘাটলায় যাওয়ার সড়ক মেরামত ও সংস্কার করা হয়েছে।

গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসবেন। তার সফর উপলক্ষে সড়ক বিভাগের পক্ষ থেকে সড়কের জরুরি রক্ষণাবেক্ষণ কাজ করা হয়েছে। সড়কের পাশের জঙ্গল পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। সড়কের উভয় পাশের গাছে রং করে শোভাবর্ধন করা হয়েছে।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সের যাবতীয় প্রস্তুতিমূলক কাজ সম্পন্ন করা হয়েছে। এরই মধ্যে সমাধিসৌধ কমপ্লেক্সের ধোয়ামোছা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও শোভাবর্ধনের কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রী আসার আগ পর্যন্ত পরিষ্কার-পরিচ্ছন্নতার এ কাজ চলমান থাকবে।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়