নতুন খবর, পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন নেইমার

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৫, শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

কাতার বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে চোটে পড়েন নেইমার। প্রাথমিক পর্যবেক্ষণ শেষে জানানো হয়, শুধু গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলতে পারবেন না তিনি। কিন্তু এখন বিপদ আরো ঘণীভূত হয়েছে। ধারণা করা হচ্ছে, শুধু গ্রুপ পর্বই নয়, পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন পিএসজির এ তারকা।

শুক্রবার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় এবং শেষ ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১ টায়। এই ম্যাচের আগেই নতুন করে জল্পনা তৈরি হয়েছে নেমারকে নিয়ে। ব্রাজিলিয়ান তারকার ইনজুরির সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে দেশটির এক গণমাধ্যম জানায়, শুধু গ্রুপপর্বই নয়, পুরো বিশ্বকাপ থেকেই ছুটকে যেঁতে পারেন নেইমার।

সার্বিয়ার বিপক্ষে ম্যাচের মধ্যে বারবার ফাউলের শিকার হন নেইমার। ম্যাচশেষে জানা যায়, এই ফাউলই কাল হয়ে দাঁড়িয়েছে ব্রাজিলিয়ান তারকার জন্য। পিএসজি ফরোয়ার্ডকে ভর্তি করা হয় হাসপাতালে। দিন দুয়েক জল্পনার পর সেখান থেকে বলা হয়, গ্রুপ পর্বে আর খেলতে পারবেন না তিনি। তবে নকআউটে তাকে পাওয়া যাবে। ঘটনার সমাপ্তি এখানেই হলে হয়তো স্বস্তিতেই থাকতে পারতেন  নেইমার ভক্তরা। কিন্তু নয়।

শুক্রবার কাহিনীতে নয়ুন মোড় নিয়ে এসেছে ব্রাজিলিয়ান গণমাধ্যম। তারা জানাচ্ছে, শুরুতে চোটটাকে যেভাবে মনে করা হয়েছিল চোট তার চেয়েও গুরুতর। ইনজুরিতে নেইমারের লিগামেন্ট ভয়াবহভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। গনমাধ্যমটি আরও জানায়, তারকা স্ট্রাইকারের গোড়ালি এখনও বেশ ফুলে আছে। তাই গ্রুপপর্বের পর নকআউটেও তাঁকে পাওয়া যাবে কিনা সে নিয়েও শঙ্কা প্রকাশ করেছে তারা।

তবে ধীরে ধীরে উন্নতি হচ্ছে নেইমারের। ক্যামেরুন ম্যাচের আগে তার ব্যাপারে কথা বলেছেন ব্রাজিলের সহকারী কোচ ক্লেবার জেভিয়ার। তিনি বলেন, ‘নেমার ধীরে ধীরে উন্নতি করছে। তবে আপাতত আমাদের ফোকাস ক্যামেরুন ম্যাচে। সেটা হয়ে গেলে দলের বাকিদের কার কী অবস্থা সেটা নিয়ে ভাবার সময় পাব। ওর ফেরার ব্যাপারে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে আমাদের।’

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়