বিএনপির সমাবেশ ঘিরে আমরা সংঘাত চাই না

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:২৯, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

বিএনপির সমাবেশকে সামনে রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,  আশা করছি, বিরোধীদল শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে। দলীয়ভাবে আমরা তাদের সঙ্গে কখনো সংঘাত সৃষ্টি করিনি, এমনকি আমরা সংঘাত চাই না।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ স্থল নিয়ে এখনও সমঝোতা হয়নি—এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, হয়ে যাবে (সমঝোতা)। বাংলাদেশের রাজনীতির আকাশে ঘন মেঘ....ঘনীভূত হয়, আবার চট করে চলে যায়।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জনগণের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। দলের পক্ষ থেকে আমি বলতে চাই, আমরা সরকারে আছি, আমরা কেন দেশের অশান্তি চাইব? আতঙ্ক সৃষ্টি হয়, কেন এমন কাজ করব? এখন যদি আতঙ্কের কোনো কাজ বা যদি কোনো উস্কানি দেওয়া হয়। আমাদের ওপর যদি ঝাঁপিয়ে পড়ে, আমরা কী চুপ করে বসে থাকব?

ভারতের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে তিনি বলেন, তিনি প্রথম এসেছেন, এটি সৌজন্য সাক্ষাৎ। এর ভেতরেও আমরা সবকিছু আলোচনা করেছি। সড়ক যোগাযোগ নিয়ে আমাদের কিছু প্রকল্প আছে। সেগুলোর অগ্রগতি নিয়ে আলোচনা হয়েছে।

তিস্তা নদীর পানিবণ্টন নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে তিনি জানান, এ ব্যাপারে ভারতীয় হাইকমিশনার সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানিয়েছেন।

দিনবদলবিডি/এমআর

সর্বশেষ

পাঠকপ্রিয়