একজনের সাজা খাটছেন অন্যজন!

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:০১, সোমবার, ৪ জুলাই, ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রামে নামের মিল থাকায় একজনের সাজা ভোগ করতে হচ্ছে অন্যজনকে। গত ২১ ফেব্রুয়ারি গ্রেপ্তার হয়ে বর্তমানে কক্সবাজারের কারাগারে বন্দি রয়েছেন তিনি।

চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, পাহাড়তলী থানার একটি মামলার বিচার শেষে আসামি জাসেদুল হককে পাঁচ বছরের কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় তাঁকে। দণ্ডিত জাসেদুল কক্সবাজার জেলার রামু থানার রাজাকুল সিকদারপাড়ার ওবায়দুল হকের ছেলে।

এর জেরে গত ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাজারকুল বাজার সিকদারপাড়া এলাকা থেকে রামু থানা পুলিশ গ্রেপ্তার করে জাসেদুল নামের এক ব্যক্তিকে। কিন্তু গ্রেপ্তার জাসেদুল কারাগারে গিয়ে জেল সুপার নেছার আলমকে জানান, তিনি অপরাধী নন। সাজাপ্রাপ্ত আসামিও নন। পরবর্তী সময়ে কক্সবাজার কারা কর্তৃপক্ষ বিষয়টি বিচারিক আদালতের নজরে আনেন। এরপর গতকাল রবিবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালতে জাসেদুলকে হাজির করা হয়।  

গ্রেপ্তার জাসেদুল জানান, তিনি ঘটনার সময় মালয়েশিয়া অবস্থান করছিলেন। অন্য কোনো জাসেদুল হক তাঁর নাম-ঠিকানা ব্যবহার করেছেন।

জাসেদুল হকের ভাই সাজেদুল হকও জানান, জাসেদুল দীর্ঘদিন প্রবাসে ছিলেন।  

আদালতের তথ্যানুসারে, পাহাড়তলী থানা পুলিশ ২০১১ সালে ১৫০টি ইয়াবাসহ জাসেদুলকে গ্রেপ্তার করেছিল। তিনি সে বছরের ২ মার্চ চট্টগ্রাম কারাগারে বন্দি ছিলেন।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, আদালত চট্টগ্রামের কেন্দ্রীয় কারাগার ও কক্সবাজার কারাগারে বন্দির ছবি মিলিয়ে দেখেছেন। বোঝা গেছে, দুজন ভিন্ন ব্যক্তি। বর্তমানে গ্রেপ্তার জাসেদুল হক প্রকৃত আসামি হিসেবে উচ্চ আদালতে জামিনের জন্য আপিল করেছিলেন। এরপর কক্সবাজার কারাগারের মাধ্যমে আবেদন করে জানান, তিনি প্রকৃত আসামি নন। এ বিষয়ে উচ্চ আদালত পরবর্তী সিদ্ধান্ত দিতে পারেন।

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়