এইচএসসির ফল প্রকাশ ৮ ফেব্রুয়ারি

নিউজ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ১০:৩৫, রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৫ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

আগামী ৮ই ফেব্রুয়ারি ২০২১-২০২২ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন পরীক্ষা কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার। রোববার (২৯ জানুয়ারি) সকালে গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান। 

এর আগে শিক্ষা বোর্ডগুলো আগামী ৭, ৮ বা ৯ ফেব্রুয়ারি যে কোনো একদিন ফলাফল প্রকাশের জন্য সরকারের কাছে প্রস্তাব পাঠিয়েছিল। তখন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার বলেছিলেন, পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশের নিয়ম রয়েছে। সে হিসাবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত সময় রয়েছে। 

পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যে ফল প্রকাশের রীতি মেনে চলে শিক্ষা বোর্ড। সেই হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারির আগেই ফলাফল ঘোষিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সম্মতি দেবেন, সেদিনই ফলাফল প্রকাশ করা হবে।

উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করে থাকেন।

বিভিন্ন কারণে পিছিয়ে যাওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৬ নভেম্বর। এতে ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা বোর্ড ও কারিগরি বোর্ড মিলিয়ে মোট ১২ লাখ তিন হাজার ৪০৭ জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়। যার মধ্যে ছেলে শিক্ষার্থী ৬ লাখ ২২ হাজার ৭৬৯ জন এবং মেয়ে শিক্ষার্থী ৫ লাখ ৮০ হাজার ৬১১ জন।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়