আজ মজবুত ভিতের উপর দাঁড়িয়ে অর্থনীতি : স্পিকার

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:৩০, মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (ফাইল ছবি)

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (ফাইল ছবি)

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আমাদের জাতীয় অর্থনীতি আজ মজবুত ভিতের উপর দাঁড়িয়ে আছে। একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের জন্য আধুনিক ও টেকসই দৃষ্টিভঙ্গির প্রয়োজন। সময়োপযোগী পরিবর্তনকে ধারণ করে বিজিএমইএ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আজ মঙ্গলবার রাজধানী এক হোটেলে বিজিএমইএ আয়োজিত ‘সাসটেইনেবিলিটি ভিশন-২০৩০’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) -এর নতুন লোগো উন্মোচন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিএমইএ-এর সভাপতি ও জিয়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি সালাম মূর্শেদি এমপি। সংগঠনের সহ-সভাপতি মিরান আলী বিজিএমইএ এর নতুন লোগো ও কর্মপরিধি নিয়ে অডিও ভিজ্যুয়াল প্রেজেন্টেশন প্রদান করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, বিজিএমইএ এর ৪০ বছরের সফল পথচলার কারণেই আরএমজি সেক্টরে বাংলাদেশ সারা বিশ্বে ২য় অবস্থানে আছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, জাতির পিতার জন্মশতবর্ষ সময়কালে এ ধরনের অর্জন দেশকে গৌরবান্বিত করে।

এ সময় আন্তর্জাতিক বাজারে নিজেদের অবস্থান সুদৃঢ় করার জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কভিড সময়ে আরএমজি সেক্টরে যেভাবে প্রণোদনা দিয়েছেন, বিরূপ পরিস্থিতিতেও দেশকে স্বাভাবিক রেখেছেন, তা আরএমজি সেক্টরের বিকাশে সহায়তা করেছে। সদ্য সমাপ্ত ২০২১-২২ অর্থবছরে ৫২ বিলিয়ন ডলারের বেশি মূল্যের পণ্য রপ্তানির মাধ্যমে রপ্তানি আয়ে রেকর্ড সৃষ্টি হয়েছে, পোশাক রপ্তানি থেকে ৪২ দশমিক ৬১ বিলিয়ন ডলার আয় এই ধারাবাহিক উন্নতির সুফল বলে উল্লেখ করেন তিনি। 

দিনবদলবিডি/এইচএআর

সর্বশেষ

পাঠকপ্রিয়