দুই এল ক্ল্যাসিকো ম্যাচের দেখা মিলবে কোপা দেল রে’তে

প্রতিবেদক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:২৯, মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৭ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

স্প্যানিশ জায়ান্ট রিয়াল-বার্সা আবারও মুখোমুখি হবে কোপা দেল রে সেমিফাইনালে। 

গত কয়েক বছরে ধরে এল ক্ল্যাসিকোর লড়াইয়ে একক আধিপত্য বিস্তার করে আসচ্ছিল রিয়াল মাদ্রিদ। তবে স্প্যানিশ সুপার কাপে এসে রিয়ালের একক আধিপত্যের পতন ঘটে। চলতি বছরের ১৫ জানুয়ারী স্প্যানিশ সুপার কাপের জিতে নেয় বার্সেলোনা।

স্প্যানিশ এই দুই জায়ান্টের আবারও মুখোমুখি দেখা হচ্ছে কোপা দেল রে সেমিফাইনালে। হোম ও অ্যাওয়ে ভিত্তিক এই লড়াইয়ে দর্শক দেখতে পাবে দুটি এল ক্ল্যাসিকো।

সোমবার রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনে অনুষ্ঠিত হয়েছে কোপা দেল রে’র সেমিফাইনালের ড্র। এই ড্রয়ে সেমিফাইনালে রিয়ালকেই পেল বার্সা। অন্য সেমিতে অ্যাথলেটিক বিলবাওয়ের মুখোমুখি হবে ওসাসুনা। এ নিয়ে টানা চতুর্থবার সেমিফাইনালে খেলছে অ্যাথলেটিক বিলবাও। আর ওসাসুনা সর্বশেষ সেমিফাইনাল খেলেছে ১৯৮৭-৮৮ সালে।

দুই এল ক্ল্যাসিকো লড়াইয়ে প্রথম দেখা যাবে রিয়ালের হোম সান্তিয়াগো বার্নাব্যুতে। ম্যাচটি শুরু হবে আগামী ১ অথবা ২ মার্চ। প্রথম লেগ শেষ করার দ্বিতীয় লিগের জন্য অপেক্ষা করতে হবে আগামী এক মাস। সেখানে বার্সার হোম ভেন্যুতে ক্যাম্প ন্যু ক্যাম্পে সেমিফাইলের দ্বিতীয় লেগের খেলা হবে। সেটি আগামী ৪, ৫ অথবা ৬ এপ্রিল হওয়ার সম্ভাবনা রয়েছে। 

এদিকে ক্লাব বিশ্বকাপের কারণে এখনও সেমির সূচি চূড়ান্ত করা যায়নি। তবে ফাইনালের তারিখ নির্ধারণ হয়ে গেছে। ফাইনাল অনুষ্ঠিত হবে ৬ মে সেভিয়ার লা কার্তুজা স্টেডিয়ামে।

লা লিগায় নিয়মিতই এল ক্ল্যাসিকো লড়াই হয়। প্রতি মৌসুমে অন্তত দু’বার। এবার ফুটবল দর্শকরা বোনাস হিসেবে একটি এল ক্ল্যাসিকো তো দেখেছেই। আর দুটি এল ক্ল্যাসিকো যোগ হলো তাদের দেখার অপেক্ষায়।

স্প্যানিশ কোপা দেল রে’র সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে সোমবার রাতে। যেখানে দেখা যাচ্ছে, টুর্নামেন্টটির সেমিফাইনালেই মুখোমুখি হচ্ছে রিয়াল এবং বার্সা। কোপা দেল রের মধ্যে ১৯ মার্চ লা লিগাতে আরেকটি এল ক্ল্যাসিকোতে মুখোমুখি হবে রিয়াল ও বার্সা। ম্যাচটি হবে ন্যু ক্যাম্পে।

কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোকে ৩-১ গোলে হারিয়ে শেষ চারের টিকিট কাটে রিয়াল। সোমবার ড্রয়ের পরই উত্তাপ টের পাচ্ছেন দুই ক্লাবের খেলোয়াড় ও কর্মকর্তারা।

২০১৯ সালে কোপার ফাইনালে মুখোমুখি হয়েছিলো রিয়াল এবং বার্সা। রিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো বার্সা। আর সর্বশেষ ২০১৪ সালে কার্লো আনচেলত্তির হাত ধরে কোপা দেল রে’র শিরোপা জিতেছিলো রিয়াল।

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়