স্বতন্ত্র প্রার্থী হিসেবে হিরো আলমের রেকর্ড

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৩, বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

 

সাম্প্রতিক সময়ে অনলাইন কিংবা অফলাইন- সর্বত্র আলোচিত নাম হিরো আলম। বগুড়ার এই বাসিন্দার পুরো নাম আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। এক সময় এলাকায় ডিশ ব্যবসা করতেন। এরপর ইউটিউবের মাধ্যমে আস্তে আস্তে মানুষের মাঝে পরিচিতি লাভ করেন। আর এই মুহূর্তে তিনি দুই-দুটি আসন থেকে উপনির্বাচন করছেন। যুগান্তর, ঢাকাপোস্ট

নন্দীগ্রাম-কাহালু উপজেলা নিয়ে গঠিত বগুড়া-৪ এবং সদর উপজেলা তথা বগুড়া-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপনির্বাচনে অংশ নিচ্ছেন হিরো আলম। মূলত এর মাধ্যমেই তিনি রেকর্ড গড়েছেন। অর্থাৎ বগুড়া তো বটেই, সারা দেশে এর আগে কেউ দুটি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেননি। বিএনপি ও আওয়ামী লীগের মতো বড় দলের প্রার্থীরা এর আগে একাধিক আসনে প্রতিদন্দ্বিতা করেছেন; কিন্তু স্বতন্ত্র হিসেবে একই ব্যক্তির দুই আসনে প্রার্থী হওয়ার ঘটনা এই প্রথম।

গত বছরের ১০ ডিসেম্বর দলীয় সিদ্ধান্তে বিএনপির সাংসদগণ পদত্যাগ করায় বগুড়ার দুটি আসন শূন্য হয়ে পড়ে। এই শূন্য আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করার পর থেকেই আলোচিত হয়ে আসছিলেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম।


প্রথমে জাতীয় পার্টির মনোনয়ন পেতে চেষ্টা করেন হিরো আলম। পরে চেষ্টা করেন আওয়ামী লীগ থেকে পেতে। কোনো দল থেকে না পেয়ে অবশেষে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি।

বগুড়া-৬ (সদর উপজেলা) আসনে হিরো আলম সরকারদলীয় প্রার্থীসহ ১০ জন প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে বগুড়া-৪ (নন্দীগ্রাম -কাহালু উপজেলা) আসনে মহাজোটের জাসদ প্রার্থীসহ ৮ জনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হিরো আলম এর আগে একবার ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য পদে নির্বাচন করেছিলেন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নিবাচনে বগুড়া-৪ আসন থেকে নির্বাচন করেন তিনি।

প্রসঙ্গত, চলমান একাদশ সংসদ থেকে গত বছরের ১০ ডিসেম্বরে পদত্যাগের ঘোষণা দেন বিএনপি দলীয় এমপিরা। এতে বগুড়ার উল্লিখিত দুটি আসন শূন্য হয়ে পড়ে। শূন্য আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনী কর্মকাণ্ডে নেমে পড়েন হিরো আলম। 

দিনবদলবিডি/Anamul

সর্বশেষ

পাঠকপ্রিয়