শাস্তি পেল ভারত, লাভবান হলো পাকিস্তান

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৩৯, বুধবার, ৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

ইতিহাস গড়ে এজবাস্টন টেস্টে ভারতকে হারিয়েছে ইংল্যান্ড। এজবাস্টনে ইংলিশদের কাছে ৭ উইকেটে হারা ম্যাচে আরেকটি দুঃসংবাদ পেয়েছে ভারত। তাদের এই দুঃসংবাদের ফলে সুসংবাদ পেয়েছে পাকিস্তান।

এজবাস্টনে স্লো ওভার রেটিংয়ের জন্য শাস্তি পেয়েছে জাসপ্রিত বুমরাহ দল। যার ফলে ম্যাচ ফির ৪০ শতাংশের পাশাপাশি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই পয়েন্টও হারিয়েছে ভারত। এর ফলে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টি তালিকায় নিচে নেমে গেছে ভারত, তাদের জায়গায় ওপরে উঠে এসেছে পাকিস্তান।

এজবাস্টন টেস্টে চতুর্থ ইনিংসে বোলিংয়ের সময় দুই ওভার পিছিয়ে ছিল ভারত। আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য ফিল্ডিং দলকে ২০ শতাংশ করে ম্যাচ ফির জরিমানা গুনতে হয়। সে জন্য ম্যাচটিতে দায়িত্বে থাকা রেফারি ডেভিড বুন ভারতকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করেছে।

এছাড়াও টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য এক পয়েন্ট করে কাটা যাওয়াতে এইখানেও দুই পয়েন্ট হারায় ভারত।

এর ফলে ভারত ১২ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট সংগ্রহ করে। দলটির পয়েন্টের পারসেন্টেজ হচ্ছে ৫২.০৮। অপরদিকে মাত্র ৭ ম্যাচে ৪৪ পয়েন্ট পাওয়া পাকিস্তানের পয়েন্টের পারসেন্টেজ হচ্ছে ৫২.৩৮। যার কারণে ভারতকে টপকে তিনে উঠে এসেছে প্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়