ভিডিওতে জুয়ার বিজ্ঞাপন, ‘বদমাইশ পোলাপাইন’ অভিনেতা প্রত্যয় হিরণ গ্রেফতার

বিনোদন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৪০, শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১১ ফাল্গুন ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

নাটকে জুয়ার প্রচারণা চালানোর অভিযোগে  ইউটিউবার প্রত্যয় হিরণসহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তার দুই সহযোগী হলেন রায়হান সরকার বিশাল ও আব্দুল হামিদ।

পুলিশ জানায়, ইউটিউব ভিডিওতে বিদেশি জুয়ার প্ল্যাটফর্মের বিজ্ঞাপন চালাতেন তারা। অনলাইনে জুয়ার সাইট ওয়ান এক্স বেট, বাবুএইটিএইট, ক্রিকেক্সের প্রচারণা চালাতেন প্রত্যয় হিরণ। এজন্য ভিডিওপ্রতি এক লাখ ১০ হাজার টাকা করে নিতেন তিনি। এ নিয়ে রমনা থানায় একটি মামলা করে পুলিশ। ওই মামলায় তাদের গ্রেফতার করা হয়।

ডিবি বলছে, বর্তমানে নাটকের ফাঁকে ফাঁকে বিজ্ঞাপনী সংলাপ দেয়া হচ্ছে। দেশের বিজ্ঞাপনের বাজারে ইউটিউব-ফেসবুকের ভিডিওতে নতুন এ ধারার প্রচলন শুরু হয়েছে। কিন্তু এ ধারায় জুয়ার বিজ্ঞাপন প্রচার করছে, ‘আজাইরা লিমিটেড’ নামে একটি ইউটিউব চ্যানেল। যাদের সাবস্ক্রাইবার প্রায় সাড়ে চার মিলিয়ন।

ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম উত্তর বিভাগের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ তারেক বিন রশিদ শুক্রবার এসব তথ্য জানান।

তিনি বলেন, ভারতীয় এজেন্টদের মাধ্যমে জনপ্রিয় ইউটিউবার বা অনলাইন অ্যাকটিভিস্টদের সঙ্গে যোগাযোগ করে জুয়ার সাইটের বিজ্ঞাপন দিতেন ওই তিনজন। প্রায় বছরখানেক প্রত্যয় হিরণের ওপর নজর রেখে চলতি সপ্তাহে রমনা থানায় মামলা করে ডিবি। প্রত্যয় হিরণসহ অন্যরা তিন বছর জুয়ার সাইটের বিজ্ঞান চালিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

দিনবদলবিডি/Mamun

সর্বশেষ

পাঠকপ্রিয়