দেবের বিরুদ্ধে হাইকোর্টে মামলা

বিনোদন ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:৩৮, রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫ চৈত্র ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

বৃদ্ধা স্ত্রী ভুগছেন কঠিন অসুখে। অতিরিক্ত শব্দ সহ্য হয় না এই বয়সে। তাই শেষ জীবনে শান্তিতে থাকতে অন্যত্র ফ্ল্যাট কিনেছিলেন। কিন্তু এরপরও শব্দ যেন পিছু ছাড়ছে না। কারণ বাড়ির উপর তলাতেই অভিনেতা তথা তৃণমূল সংসদ সদস্য দেবের ফ্ল্যাট। সেখানে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স নামে অফিস বানিয়েছেন তিনি। ফলে সারাদিন প্রবল শব্দে বিঘ্নিত হচ্ছে শান্তি। এমনই অভিযোগ তুলে দেবের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা করলেন সত্তরোর্ধ্ব এক দম্পতি।

২০১৫ সালে দক্ষিণ কলকাতার প্রিন্স আনোয়ার শাহ রোডে ফ্ল্যাট কেনেন অবসরপ্রাপ্ত জকি নিকোলাস বার্ড। স্ত্রী ও মেয়েকে নিয়ে ২৮ তলায় শান্তিতে থাকবেন এমনই ইচ্ছে ছিল তাদের। কিন্তু সমস্যা শুরু হয় ফ্ল্যাট কেনার পরেই। তাদের ঠিক উপরের তলায় দেবের ফ্ল্যাট। অভিযোগ, সেটাই পরে অফিস বানিয়ে সেখানে সাউন্ড রেকর্ডিংসহ বাকি কাজ করছেন অভিনেতা।

২০১৮ সালে ব্রেন স্ট্রোকের শিকার হন নিকোলাস বার্ডের স্ত্রী। দেবের ফ্ল্যাটের তীব্র শব্দে স্ত্রীর অসুস্থতা ক্রমশ বাড়ছে বলে দাবি করেন নিকোলাস। দেবকে সরাসরি অভিযোগও জানিয়েছিলেন তিনি। তার দাবি, আখেরে লাভ কিছুই হয়নি। শেষমেশ সমস্যার সুরাহা না হওয়ায় হাইকোর্টে মামলা করেন তিনি।

অভিনেতা যদিও জানিয়েছেন, কারোর অসুবিধা তিনি করেননি। কোনো ব্যবসায়িক কাজও চলছে না সেখানে।

যদিও অভিযোগকারীর মেয়ে কুকি বার্ড দাবি করছেন, দেবের একাধিক সিনেমার প্রমোশনে ছবি রয়েছে ফ্ল্যাটে। ফ্ল্যাটটিতে দেব থাকেন না, তবে অফিস হিসেবে ব্যবহৃত হচ্ছে বলে অভিযোগ তার।

এদিকে আবাসনের সহসচিব শব্দের কোলাহল কর্যত স্বীকার করে জানিয়েছেন, তারা ওই প্রবীণ দম্পতির পাশেই রয়েছেন। রাত্রিবেলা ফ্ল্যাটের ভিতরে এমন কাজ হওয়া উচিত নয়।

ওই দম্পতির আইনজীবী পার্থ দেব বর্মন জানিয়েছেন, পৌরসভার আইনে বসবাসযোগ্য ফ্ল্যাটে ব্যবসায়িক প্রতিষ্ঠান রাখা যায় না।

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়