ক্রিকেট মাঠে খেলোয়াড়ের হাতে আম্পায়ার খুন

স্পোর্টস ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:৪১, সোমবার, ৩ এপ্রিল, ২০২৩, ২০ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

ক্রিকেট মাঠে খেলা পরিচালনায় প্রধান ভূমিকা রাখেন আম্পায়াররা। প্রয়োজনীয় ও নিখুঁত সিদ্ধান্ত প্রদানের জন্যে তাদের সিদ্ধান্তই চূড়ান্ত হিসেবে গণ্য করা হয়। তবে অনেক সময় আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হলে ক্রিকেটাররা নিজেদের অসন্তোষ প্রকাশ করে থাকেন। নানা অঙ্গভঙ্গিতে আম্পায়ারের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন তারা।

তবে, এবার যে ঘটনাটি ঘটেছে সেটি যেন অতীতের সকল ঘটনাকে ছাড়িয়ে গেছে। ম্যাচ চলাকালীন সময়ে একটি নো বলের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে মাঠের আম্পায়ারকে খুন করেছেন এক ক্রিকেটার। তর্কাতর্কির জেরে খুন হতে হয়েছে সেই আম্পায়ারকেকে। ভারতের ওড়িশা রাজ্যে কটক জেলার চৌদ্দার পুলিশ থানার অন্তর্গত মাহিসালান্দা গ্রামে ঘটেছে এমন মর্মান্তিক ঘটনা।

রোববার (২ এপ্রিল) সেই স্থানে একটা স্থানীয় ক্রিকেট ম্যাচ চলছিল। সেই ম্যাচে মাহিসালান্দা গ্রামের বাসিন্দা লাকি রাউত নামে ২২ বছরের এক যুবক আম্পায়ারের ভূমিকা পালন করছিলেন। ম্যাচ চলাকালীন সময়ে তিনি একটা নো বলের সিদ্ধান্ত দেন। কিন্তু ফিল্ডিংয়ে থাকা দল তার সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি।

পরে আম্পায়ারের সেই বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে এক পর্যায়ে বাগবিতণ্ডা শুরু হয়। ঝামেলায় জড়িয়ে পড়ে দুই দল। বাগবিতণ্ডা চলার সময় সমতিরঞ্জন রাউত ওরফে মুন্না নামে এক যুবক হঠাৎই ছুরি দিয়ে লাকি রাউতকে আক্রমণ করেন। একাধিক আক্রমণে মারাত্মক আহত রাউতকে স্থানীয় লোকজন দ্রুত হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

সূত্র: ওড়িশা টিভি

দিনবদলবিডি/Jannat

সর্বশেষ

পাঠকপ্রিয়