টেক্টরকে বিদায় করে জুটি ভাঙলেন তাইজুল

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০২:৪১, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

 

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের তৃতীয় দিন মাঠে নেমেছে বাংলাদেশ। তবে আয়ারল্যান্ড দ্বিতীয় ইনিংসের ষষ্ঠ উইকেটে প্রতিরোধ গড়ে তুললেও অবশেষে এই জুটি ভাঙেন তাইজুল ইসলাম।

আজ বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হয় তৃতীয় দিনের খেলা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬২ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান করেছে আয়ারল্যান্ড। এখনও তারা ১৩ রানে পিছিয়ে রয়েছে তারা।

এদিন প্রতিপক্ষের প্রথম উইকেট তুলে নেন শরিফুল ইসলাম। দলীয় ৫১ রানে পিটার মুরকে ব্যক্তিগত ১৬ রানে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচে ফেরান এই বাঁহাতি পেসার।

ইনিংস পরাজয়ের শঙ্কা থাকলেও ষষ্ঠ উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলেন হ্যারি টেক্টর ও লোরকান টাকার। অভিষেকে প্রথমে ইনিংসে হাফসেঞ্চুরি করা টেক্টর দ্বিতীয় ইনিংসেও ফিফটির দেখা পান। এই জুটিতে আসে ৭২ রান। অবশেষে এই জুটি ভাঙেন তাইজুল ইসলাম। ১২৯ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৫৬ করা টেক্টরকে এলবি করেন এই স্পিনার।

এর আগে আয়াল্যান্ডের প্রথম ইনিংসের ২১৪ রানের জবাবে ৩৬৯ রান তোলে বাংলাদেশ। ১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে যেন ধ্বংসস্তূপে পরিণত হয় আইরিশ ব্যাটিং লাইন আপ। সাকিব আল হাসান ও তাইজুল ইসলামের ঘূর্ণি বুঝতে না পেরে এক পর্যায়ে ১৩ রানেই হারিয়ে বসে ৪ উইকেট। শেষ পর্যন্ত ওই উইকেটেই ২৭ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে সফরকারীরা।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়