হাথুরুসিংহের সহকারী হলেন দক্ষিণ আফ্রিকার নিক পথাস

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৪:৫৩, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

অবশেষে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহের সহকারীর নাম ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিক পথাসকে নিয়োগ দেয়া হয়েছে। এক যুগের কোচিং ক্যারিয়ারে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মত দলের দায়িত্ব সামলেছেন পথাস।

বৃহস্পতিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিক পথাসকে নিয়োগের খবরটি বিসিবি নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাবেক দক্ষিণ আফ্রিকার ব্যাটার নিক পথাস বাংলাদেশ দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। ৪৯ বছর বয়সী পথাসের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেই তিনি দলের সঙ্গে যোগ দেবেন।

টাইগারদের দায়িত্ব গ্রহণের আগে সবশেষ ইংলিশ কাউন্ট্রির দল হ্যাম্পশায়ারের উইকেটরক্ষক কোচের দায়িত্ব পালন করেন। এবার বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত তিনি।

নিক পথাস বলেন, বাংলাদেশের মতো দলের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে অনেক সম্মানিতবোধ করছি। আমি বিশ্বাস করি, আগামী দুইটা বছর এত চমৎকার সব মেধাবি ক্রিকেটারদের সঙ্গে আমার দারুণ সময় কাটবে।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার ডানহাতি এ ব্যাটারের মাত্র ৩টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। যেখানে তিনি ২৪ রান করেন। যদিও প্রথম শ্রেণি ২১৮টি ও লিস্ট এ ক্রিকেটে ২৩৬টি ম্যাচ খেলে ১৬ হাজারের বেশি রান করেছেন পোথাস। আইসিসি স্বীকৃত ৭৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতাও আছে তার।

তিনি ২০০০ সালের আগস্টে পাকিস্তানের বিপক্ষে অভিষেক ওয়ানডে ম্যাচ খেলেন। একই বছরে একই সময়ে একই প্রতিপক্ষে বিপক্ষে তিনি তার ক্যারিয়ারের শেষ ম্যাচটিও খেলেন।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়