বাংলাদেশের হতাশায় মোড়ানো দিন

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ বিকাল ০৫:৫৯, বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩, ২৩ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দিনভর বোলিং করে আয়ারল্যান্ডের মোটে চারটি উইকেট ফেলতে পেরেছে বাংলাদেশ। অসাধারণ ব্যাটিংয়ে খেলার মোড় ঘুরিয়ে দিয়েছে সফরকারীরা। ইনিংস ব্যবধানে জয়ের হাতছানিতে শুরু হয়েছিল সকাল। বিকেল গড়াতে দেখা গেল উল্টো ছবি। ২ উইকেট হাতে রেখে ১৩১ রানের লিড নিয়েছে আয়ারল্যান্ড।

দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২৮৬ রান। অ্যান্ডি ম্যাকব্রিন ৭১ ও গ্রাহাম হিউম ৯ রানে অপরাজিত আছেন। অবিচ্ছিন্ন নবম উইকেট জুটির সংগ্রহ ২১ রান।

শুরুতেই টপ ও মিডলঅর্ডারে ধরের পর লোয়ার ও টেলের ব্যাটাররা বাংলাদেশকে ফেলেছেন বড় চ্যালেঞ্জে। আগের দিন ১৩ রানে ৪ উইকেট হারালেও মিরপুর টেস্টের তৃতীয় দিনটি পুরোপুরি নিজেদের করে নিয়েছে সফরকারীরা। ৭ ওভারের মধ্যে প্রথম ৪ উইকেট হারানো দল ৯০ ওভার লড়ল পরের ৪ উইকেট হারিয়ে।

ইনিংস ব্যবধানে জয়ের আশা শেষ হয়ে যায় প্রথম সেশনেই। তৃতীয় সেশন শেষে উঁকি দিচ্ছে শঙ্কাও। কেননা চতুর্থ ইনিংসে ব্যাট করা যে কোনো দলের জন্যই কঠিন।

লরকান টাকারের অনবদ্য সেঞ্চুরি খেলার বাঁক বদলে দেয়। ১৬২ বলে ১৪ চার ও একটি ছয়ে করেন ১০৮ রান। ম্যাকব্রিনের সঙ্গে সপ্তম উইকেটে গড়েন ১১১ রানে জুটি।

আগের দিনের মতোই তাইজুল ইসলাম শিকার করেন আরও দুটি উইকেট। প্রথম ইনিংসে ৫ উইকেট পাওয়া এ বাঁহাতি স্পিনার অপেক্ষায় ম্যাচে দশ উইকেট শিকারের। আয়ারল্যান্ডের শেষের দুটির একটি পেলেই বড় অর্জনে নাম লেখাবেন তাইজুল।

ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম নেন একটি করে উইকেট। দ্বিতীয় দিনের বিকেলে সাকিব দুটি উইকেট নিলেও আজও পাননি শিকারের দেখা।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়