মুশফিককে রেখে ফিরলেন তামিম

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:১১, শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩, ২৪ চৈত্র ১৪৩০
ফাইল ফটো

ফাইল ফটো

দ্বিতীয় ইনিংসে ২৯২ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড। ঢাকা টেস্টে জিততে বাংলাদেশ ১৩৮ রানের লক্ষ্য পেয়েছে। জবাব দিতে নেমে লিটন দাস ও নাজমুল শান্ত শুরুতে ফিরে যান। এরপর আউট হয়েছেন তামিম। ক্রিজে আছেন মুশফিক।    

বাংলাদেশ ২১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৮ রানে ব্যাট করছে। জয়ের জন্য দরকার ২৯ রান। ক্রিজে থাকা মুশফিকুর রহিম ৩৯ রান করেছেন। তার সঙ্গী মুমিনুল। লিটন ঝড়ো শুরু করে ১৯ বলে তিন চার ও এক ছক্কায় ২৩ রান করে ফিরেছেন। প্রথম ইনিংসে গোল্ডেন ডাক মারা নাজমুল শান্ত আউট হয়েছেন ৪ রান করে। তামিম ফিরেছেন ৩১ রান করে। 

এর আগে টস জিতে ঢাকা টেস্টে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে প্রথম ইনিংসে ২১৪ রান করেছিল আইরিশরা। জবাব দিতে নেমে মুশফিকের সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ৩৬৯ রান। প্রথম  ইনিংস থেকে বাংলাদেশ ২১৪ রানের লিড নেয়। 

তৃতীয় দিনে আইরিশ ব্যাটার লরকান টাকার ১০৮ রানের ইনিংস খেলেন। এছাড়া হ্যারি টেক্টর ৫৬ ও অ্যান্ডি ম্যাকব্রেনির ৭২ রানের ইনিংস খেলে বাংলাদেশের লিড শোধ দিয়ে দলকে লড়াই করার পুঁজি এনে দেন। 

এর আগে বাংলাদেশের হয়ে মুশফিকুর রহিম ১২৬ রানের ইনিংস খেলেন। সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ৮৭ রান। মেহেদি মিরাজ ৫৫ রান যোগ করেন। এছাড়া লিটন দাস ৪৩ রান করেন। 

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম নেন পাঁচ উইকেট। আয়ারল্যান্ডের আন্দ্রে ম্যাকব্রিনি নেন ছয় উইকেট। দ্বিতীয় ইনিংসে তাইজুল চারটি এবং এবাদত তিন উইকেট নিয়েছেন।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়