শ্রীলংকার উদ্দেশে মঙ্গলবার দেশ ছাড়ছেন জ্যোতিরা

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ রাত ০৮:২২, সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩, ১১ বৈশাখ ১৪২৯
ফাইল ফটো

ফাইল ফটো

প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শ্রীলংকার উদ্দেশে আগামীকাল মঙ্গলবার দেশ ছাড়ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শ্রীলংকা সফরে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ নারী দল। ওয়ানডে সিরিজটি আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

লংকা সফরের জন্য ইতোমধ্যে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই সিনিয়র খেলোয়াড় সালমা খাতুন এবং রুমানা আহমেদকে বাদ দেয়া হয়েছে। দল থেকে বাদ পড়ায় টিম ম্যানেজমেন্টের কটাক্ষ করেন রুমানা। এতে ঈদের ছুটিতে ক্রিকেট মহলে আলোচনার সৃষ্টি করে।
এ বছরের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে বিশ্রাম দেয়া হয়েছে একত্রে ২৭৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সালমা ও রুমানাকে। এমনটাই জানান নারীদের নির্বাচক মঞ্জুরুল ইসলাম। বাদ পড়া নিয়ে সালমা চুপ থাকলেও বিশ্রামের কথা বলে বাদ দেয়া হয়েছে বলে জানান রুমানা।
এই প্রথম দুই তারকাকে ছাড়া ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। তবে চলতি বছরের ফেব্রুয়ারিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের ছাড়া একটি ম্যাচ খেলেছে দলটি।

সালমা ও রুমানা ছাড়া দল থেকে বাদ পড়েছেন তরুণ পেসার মারুফা আক্তার এবং ওপেনার শারমিন আক্তার। দলে নতুন মুখ সুলতানা খাতুন।

এখন পর্যন্ত নারী চ্যাম্পিয়নশিপে ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে বাংলাদেশ। গত ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে শেষ দুই ওয়ানডে বাতিল হওয়ায় ২ পয়েন্ট পায় বাংলাদেশ। ৬ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে শ্রীলংকা।

বাংলাদেশের শ্রীলংকা সফরের সূচি

২৭ এপ্রিল : বাংলাদেশ-এসএলসি বোর্ড প্রেসিডেন্ট একাদশ, কলম্বো ক্রিকেট ক্লাব
২৯ এপ্রিল : প্রথম ওয়ানডে (পি সারা ওভাল)
২ মে : দ্বিতীয় ওয়ানডে (পি সারা ওভাল)
৪ মে : তৃতীয় ওয়ানডে (পি সারা ওভাল)
৭ মে : বাংলাদেশ-এসএলসি বোর্ড প্রেসিডেন্ট একাদশ, কলম্বো ক্রিকেট ক্লাব
৯ মে : প্রথম টি-টোয়েন্টি (সিংহলিজ স্পোর্টস ক্লাব)
১১ মে : দ্বিতীয় টি-টোয়েন্টি (সিংহলিজ স্পোর্টস ক্লাব)
১২ মে : তৃতীয় টি-টোয়েন্টি (সিংহলিজ স্পোর্টস ক্লাব)

বাংলাদেশ দল

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার মেঘলা, সোবহানা মুস্তারী, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, রিতু মনি, দিশা বিশ্বাস, রাবেয়া, সুলতানা খাতুন।

দিনবদলবিডি/Rakib

সর্বশেষ

পাঠকপ্রিয়